এশিয়া কাপ ২০২৩

এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন নাসিম

শ্রীলঙ্কার বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ ম্যাচের আগে নাসিমকে হারানো বড় ধাক্কাই পাকিস্তানের জন্য।

ফাইনালে উঠতে হলে শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের কোনো বিকল্প নেই পাকিস্তানের। এমন ম্যাচের আগে বড় ধাক্কা খেয়েছে তারা। নিজেদের অন্যতম সেরা তারকা নাসিম শাহকে পাচ্ছে না দলটি। চোটের কারণে এশিয়া কাপ থেকে ছিটকে গেছেন ২০ বছর বয়সী এই পেসার।

আগামীকাল বুধবার কলম্বোয় এশিয়া কাপের সুপার ফোরে নিজেদের শেষ ম্যাচ মুখোমুখি হতে যাচ্ছে শ্রীলঙ্কা ও পাকিস্তান। এই ম্যাচটি পরিণত হয়েছে অলিখিত সেমিফাইনালে। নাসিমের জায়গায় এই ম্যাচের জন্য ডাকা হয়েছে আরেক পেস বোলার জামান খানকে।

আগের দিন মঙ্গলবার কলম্বোতে শ্রীলঙ্কাকে হারিয়ে আগামী ১৭ সেপ্টেম্বর অনুষ্ঠেয় ফাইনালের টিকিট কেটেছে ভারত। শ্রীলঙ্কা ও পাকিস্তানের মধ্যকার ম্যাচের বিজয়ী দলের মুখোমুখি হবে তারা। তবে এই ম্যাচে শঙ্কা রয়েছে বৃষ্টির। কোনো কারণে ম্যাচটি ভেস্তে গেলে নেট রান রেটে এগিয়ে থাকার সুবাদে ফাইনালে খেলবে লঙ্কানরা।

এক বিবৃতিতে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) বলেছে, 'ভারতের বিপক্ষে (গত সোমবার) ম্যাচের সময় নাসিম তার ডান কাঁধে চোট পান। দলের মেডিকেল প্যানেল দ্বারা তার পর্যবেক্ষণ অব্যাহত রয়েছে। ছেলেদের আইসিসি ক্রিকেট বিশ্বকাপের কথা মাথায় রেখে সতর্কতার কারণে কোনো ঝুঁকি নেওয়া হয়নি।'

কলম্বোতে সুপার ফোরের সেই ম্যাচে নাসিমের সঙ্গে তার সতীর্থ হারিস রউফও চোটে পড়েন। বৃষ্টির কারণে ম্যাচটি দুই দিন ব্যাপী অনুষ্ঠিত হয় এবং সতর্কতার কারণে রিজার্ড ডেতে কোনো বল করেননি রউফ। শেষ পর্যন্ত ভারতের কাছে রেকর্ড ২২৮ রানে হেরে যায় পাকিস্তান।

রউফের ইনজুরি নিয়ে চিকিৎসক সোহেল সেলিম বলেছেন, '(ভারতের বিপক্ষে) ম্যাচের প্রথম দিনে ডান দিকে অস্বস্তি বোধ করলেও সেরে উঠতে চলেছেন রউফ। এই দুই ফাস্ট বোলার আমাদের সম্পদ এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ বিশ্বকাপের আগে তাদের সম্ভাব্য সর্বোত্তম যত্ন প্রদান করবে দলের মেডিকেল প্যানেল।'

উল্লেখ্য, ভারতের কাছে হেরে যাওয়ার পরই জামান ও শাহনেওয়াজ দাহানিকে ব্যাকআপ হিসেবে শ্রীলঙ্কায় উড়িয়ে নেয় পাকিস্তান। তাদের মধ্যে জামান এবার যুক্ত হয়েছেন স্কোয়াডে।

Comments