কারবোনিকে নিয়ে কোপা আমেরিকার চূড়ান্ত স্কোয়াড ঘোষণা আর্জেন্টিনার

প্রাথমিক দল থেকে তিন ফুটবলারকে বাদ দিয়ে ২৬ সদস্যের দল দিয়েছে আলবিসেলেস্তেরা।
ছবি: এএফপি

গুয়াতেমালার বিপক্ষে ভালেন্তিন কারবোনির পারফরম্যান্স নিয়ে ম্যাচের পর মুগ্ধতা জানান অধিনায়ক লিওনেল মেসি। ১৯ বছর বয়সী এই অ্যাটাকিং মিডফিল্ডার নজর কেড়েছেন কোচ লিওনেল স্কালোনিরও। তাকে নিয়েই ঘোষণা করা হয়েছে ২০২৪ কোপা আমেরিকার জন্য আর্জেন্টিনার চূড়ান্ত স্কোয়াড।

প্রাথমিক দল থেকে তিন ফুটবলারকে বাদ দিয়ে শনিবার সন্ধ্যায় ২৬ সদস্যের দল দিয়েছে আলবিসেলেস্তেরা। সেখানে চমক হিসেবে অন্তর্ভুক্ত হয়েছেন কারবোনি। তিনি গত মৌসুমে ইন্টার মিলান থেকে ধারে খেলেছেন মোনজার হয়ে। সব প্রতিযোগিতা মিলিয়ে ৩২ ম্যাচে করেন ২ গোল। তাকে জায়গা দিতে গিয়ে বাদ পড়েছেন অ্যাতলেতিকো মাদ্রিদের ফরোয়ার্ড আনহেল কোরেয়া।

এদিন সকালে প্রীতি ম্যাচে যুক্তরাষ্ট্রের ল্যান্ডোভারে ৪-১ গোলে গুয়াতেমালাকে উড়িয়ে দেয় বর্তমান বিশ্ব ও কোপা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। তাদের শুরুর একাদশে ছিলেন কারবোনি। বদলি হওয়ার আগে তিনি খেলেন ৬২তম মিনিট পর্যন্ত।

বাদ পড়া বাকি দুজন হলেন ভালেন্তিন বার্কো ও লিওনার্দো বেলার্দি। প্রাথমিক দলে উপেক্ষিত ছিলেন পাওলো দিবালা। অনিশ্চয়তা ছিল সম্প্রতি গোড়ালির চোটে ভোগা হার্মান পেজ্জেয়া ও জ্বরে থাকা গিদো রদ্রিগেজকে নিয়ে। তবে তাদের শারীরিক অবস্থার উন্নতির ওপর আস্থা রেখেছেন স্কালোনি।

আগামী ২১ জুন যুক্তরাষ্ট্রে শুরু কোপা আমেরিকার ৪৮তম আসর। উদ্বোধনী ম্যাচে কানাডার মুখোমুখি হবে এই প্রতিযোগিতার রেকর্ড ১৫ বারের শিরোপাজয়ী আর্জেন্টিনা। 'এ' গ্রুপে তাদের সঙ্গে আছে পেরু ও চিলি।

কোপা আমেরিকার আর্জেন্টিনা স্কোয়াড

গোলরক্ষক: এমিলিয়ানো মার্তিনেজ, ফ্রাঙ্কো আরমানি, জেরোনিমো রুলি

ডিফেন্ডার: গঞ্জালো মন্তিয়েল, নাহুয়েল মলিনা, ক্রিস্তিয়ান রোমেরো, হার্মান পেজ্জেয়া, লুকাস মার্তিনেজ কুয়ার্তা, নিকোলাস ওতামেন্দি, লিসান্দ্রো মার্তিনেজ, মার্কোস আকুনা, নিকোলাস তাগলিয়াফিকো

মিডফিল্ডার: গিদো রদ্রিগেজ, লেয়ান্দ্রো পারেদেস, অ্যালেক্সিস ম্যাক আলিস্তার, এজেকিয়েল পালাসিওস, এঞ্জো ফার্নান্দেজ, জিওভানি লো সেলসো

ফরোয়ার্ড: লিওনেল মেসি, আনহেল দি মারিয়া, ভালেন্তিন কারবোনি, আলেহান্দ্রো গার্নাচো, নিকোলাস গঞ্জালেজ, লাউতারো মার্তিনেজ, হুলিয়ান আলভারেজ।

Comments