কোয়ার্টার ফাইনালে ভিনিসিয়ুসকে না পাওয়ার ধাক্কা সামালের পথ খুঁজছেন দরিভাল 

খেলার একদম শুরুতেই বড় ধাক্কা খায় ব্রাজিল। ম্যাচের সপ্তম মিনিটেই হামেস রদ্রিগেজকে ফাউল করে হলুদ কার্ড দেখেন ভিনিসিয়ুস জুনিয়র। গ্রুপ পর্বে দ্বিতীয়বার হলুদ কার্ড পাওয়ায় কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে যান তিনি।
Dorival Junior

খেলার একদম শুরুতেই বড় ধাক্কা খায় ব্রাজিল। ম্যাচের সপ্তম মিনিটেই হামেস রদ্রিগেজকে ফাউল করে হলুদ কার্ড দেখেন ভিনিসিয়ুস জুনিয়র। গ্রুপ পর্বে দ্বিতীয়বার হলুদ কার্ড পাওয়ায় কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে যান তিনি। এই ধাক্কাকে দুর্ভাগ্যজনক আখ্যা দিয়ে অন্যদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন দরিভাল জুনিয়র। 

কোপা আমেরিকায় গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে ১-১ গোলে ড্র করে ব্রাজিল। তাতে গ্রুপ সেরা হতে পারেনি তারা। গ্রুপে দ্বিতীয় হওয়ায় কোয়ার্টার ফাইনালে উরুগুয়ের মতন কঠিন প্রতিপক্ষের বিপক্ষে ম্যাচ পড়েছে সাবেক চ্যাম্পিয়নদের। 

চোটের কারণে লম্বা সময় ধরে দলের বাইরে নেইমার। নেইমারের অনুপস্থিতিতে ভিনিসিয়ুস জুনিয়রকেই ভাবা হচ্ছিল দলের মূল খেলোয়াড়। প্যারাগুয়ের বিপক্ষে জোড়া গোলে নায়ক হয়ে রিয়াল মাদ্রিদ তারকা সেটা প্রমাণও করেন। 

তাকে ঘিরে এগুনোর পথে আবার বাধা পেল খারাপ সময় পার করা ব্রাজিল। ভিনিসিয়ুসকে ছাড়াই নামতে হবে কঠিন লড়াইয়ে। ম্যাচ শেষে ব্রাজিল কোচের কণ্ঠে তাই হাহাকার,  'দুর্ভাগ্যজনক, আমরা এরমধ্যেই নেইমারের মতন মূল খেলোয়াড়কে লম্বা সময় ধরে পাচ্ছি না।' 

ভিনিসিয়ুস না থাকায় এই সংকট কীভাবে সামাল দেওয়া যায় তার পথও খুঁজছেন দরিভাল,  'আমাদের শিখতে হবে এই ধরণের মুহুর্তে কীভাবে খেলতে হবে। আমাদের গুরুত্বপূর্ণ খেলোয়াড় থাকছে না, অন্যদের এগিয়ে আসতে হবে। আমার মনে হয় সেটাই উপায়। উরুগুয়ের বিপক্ষে আমাদের কঠিন লড়াই সামনে।' 

এদিকে ব্রাজিলের বিপক্ষে ড্র করেই গ্রুপ সেরা হয়ে কোয়ার্টার ফাইনালে পানামাকে পাচ্ছে কলম্বিয়া। এই ফলে তারা তাই খুশি,  'আমরা আজ জিততে পারিনি সত্যি। কিন্তু আমি সন্তুষ্ট কারণ আমরা খেলেছি ব্রাজিলের মতন কঠিন দলের বিপক্ষে।' 

এদিন ম্যাচের ১২ মিনিটে ফ্রি-কিক থেকে দারুণ গোলে ব্রাজিলকে এগিয়ে নেন রাফিনিহা। প্রথমার্ধের শেষ সময়ে সমতা ফেরান দানিয়েল মুনোজ। 

Comments