আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩

চোট পেয়েছেন সাকিব, স্ক্যান করতে গেছেন হাসপাতালে

জানা গেছে, বাম পায়ের উরুতে চোট লেগেছে সাকিবের।

চোট পেয়েছেন সাকিব, স্ক্যান করতে গেছেন হাসপাতালে

জানা গেছে, বাম পায়ের উরুতে চোট লেগেছে সাকিবের।
সাকিবের চোট
ছবি: এএফপি

নিউজিল্যান্ডের বিপক্ষে লড়াইবিহীন হারের ম্যাচে চোট পেয়েছেন সাকিব আল হাসান। স্ক্যান করার জন্য বাংলাদেশ অধিনায়ককে নেওয়া হয়েছে হাসপাতালে।

শুক্রবার চেন্নাইতে কিউইদের বিপক্ষে ৮ উইকেটের হারের পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে টাইগারদের প্রতিনিধি ছিলেন সহ-অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। অনুষ্ঠানটির সঞ্চালক সেসময় সাকিবের না আসার কারণ জানতে চাইলে শান্ত বলেন, 'সাকিব ভাই স্ক্যান করতে গেছেন। স্ক্যানের পর আমরা জানতে পারব যে অবস্থা কী।'

জানা গেছে, বাম পায়ের উরুতে চোট লেগেছে সাকিবের। এমএ চিদম্বরম স্টেডিয়ামে ব্যাটিংয়ের সময়ই চোট অনুভব করেন তিনি। তখন ফিজিও মাঠে গিয়ে তাকে প্রাথমিক চিকিৎসা দেন।

সেবা-শুশ্রূষা নিয়ে ফের ব্যাটিং শুরু করেন এই তারকা বাঁহাতি অলরাউন্ডার। তবে অস্বস্তি বোধ করছিলেন বলেই হয়তো এরপর আক্রমণাত্মক রূপ ধারণ করেন সাকিব। তবে বড় শট খেলার চেষ্টায় ৫১ বলে ৪০ রানে থামতে হয় তাকে। লোকি ফার্গুসনের বাউন্সার পুল করতে গিয়ে টপ এজ হয়ে তিনি ক্যাচ দেন উইকেটরক্ষক টম ল্যাথামের গ্লাভসে।

চোট পাওয়ায় সাকিবের ফিল্ডিংয়ে নামা নিয়ে ছিল শঙ্কা। তবে বাংলাদেশের বোলিংয়ের শুরু থেকেই মাঠে ছিলেন তিনি। তবে থাকতে পারেননি ম্যাচের শেষ বল পর্যন্ত। নিজের বোলিংয়ের কোটা শেষ করেই মাঠ ছেড়ে যান। এর আগে ১০ ওভারে ৫৪ রান খরচায় তিনি পান ১ উইকেট। তিনি বেরিয়ে যাওয়ার পর দায়িত্ব সারেন সহ-অধিনায়ক শান্ত।

বিশ্বকাপ শুরুর আগেও চোট পেয়েছিলেন ৩৬ বছর বয়সী সাকিব, গুয়াহাটিতে অনুশীলনের সময় ফুটবল খেলতে গিয়ে। ফলে শ্রীলঙ্কা ও ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের দুটি প্রস্তুতি ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছিল তাকে। যদিও সেই ছিল না গুরুতর কিছু। তার এবারের চোটের পরিস্থিতি জানতে আপাতত অপেক্ষায় থাকতে হচ্ছে।

Comments