দেশের বাজারে বিএমডব্লিউ ৭৩৫আই

নতুন বিএমডব্লিউ ৭ সিরিজের ফ্রন্ট-এন্ড ডিজাইনে বিএমডব্লিউ কার্ভড ডিসপ্লেসহ মাল্টি-সেন্সরি বিএমডব্লিউ আইড্রাইভ সুবিধা রয়েছে।
দেশের বাজারে বিএমডব্লিউ ৭৩৫আই
ছবি: সংগৃহীত

সম্প্রতি বাংলাদেশের বাজারে এসেছে বিএমডব্লিউ ৭ সিরিজের সেভেন জেনারেশনের ফ্ল্যাগশিপ মডেলটি।

নতুন বিএমডব্লিউ ৭ সিরিজের ফ্রন্ট-এন্ড ডিজাইনে বিএমডব্লিউ কার্ভড ডিসপ্লেসহ মাল্টি-সেন্সরি বিএমডব্লিউ আইড্রাইভ সুবিধা রয়েছে।

'সেভেন থার্টি ফাইভ আই' গাড়িতে ম্যাট্রিক্স ও সিলেক্টিভ বিম নন ড্যাজলিং হাই বিম এসিস্ট্যান্টসহ এলইডি হেডলাইটে স্ট্যান্ডার্ড মান ধরে রাখা হয়েছে।

সুপ্রশস্ত সম্মুখভাগ, টুইন হেডলাইট ও বিএমডব্লিউ কিডনি গ্রিলের নতুন সংস্করণ- সবকিছুতেই বিএমডব্লিউর আধুনিক ডিজাইনের প্রকাশ পেয়েছে। স্ট্যান্ডার্ড বিএমডব্লিউ ক্রিস্টাল হেডলাইট ও কিডনি গ্রিলের আইকনিক গ্লো গাড়ির ফ্রন্টএন্ডে একটি প্রিমিয়াম লুক নিয়ে এসেছে।

এর ডিজিটাল স্ক্রিন গ্রুপিং স্টিয়ারিং হুইলের পেছনে একটি ১২ দশমিক ৩ ইঞ্চি ডিসপ্লে ও ১৪ দশমিক ৯ ইঞ্চি স্ক্রিন ডায়াগোনালসহ একটি কন্ট্রোল ডিসপ্লে নিয়ে গঠিত। সেন্টার কনসোলে স্টিয়ারিং হুইল ও গিয়ার সিলেক্টরেরও একটি নতুন ডিজাইন রয়েছে। বিএমডব্লিউ ইন্টারঅ্যাকশন বার এখানে একটি অপারেশনও ডিজাইন নিয়ে আত্মপ্রকাশ করেছে। এর কার্যকরী ব্যাকলাইটিং ও ইন্সট্রুমেন্ট প্যানেলের পুরো প্রস্থজুড়ে ও দরজার প্যানেল পর্যন্ত বিস্তৃত।

বাংলাদেশের গ্রাহকদের কাছে এতে ৪৮ ভোল্ট মাইল্ড হাইব্রিড প্রযুক্তির সঙ্গে সমন্বিত পেট্রোল ইঞ্জিনের বিকল্প শক্তি রয়েছে। সম্পূর্ণ নতুন 'সেভেন থার্টি ফাইভ আই' গাড়ির একটি ইনলাইন সিক্স সিলিন্ডার ইঞ্জিনসহ ২৮৬ এইচপি পাওয়ার আউটপুট নিশ্চিত করবে। নতুন মাল্টি সেন্সরি অভিজ্ঞতা বিএমডব্লিউ আইড্রাইভ, যা নতুন স্ট্যান্ডার্ড হিসেবে অন্তর্ভুক্তি হয়েছে। যা চালকের গাড়ির নিয়ন্ত্রণ, নেভিগেশন, ইনফোটেইনমেন্ট ও যোগাযোগ ফাংশন গাড়ি চালনায় আনন্দদায়ক অভিজ্ঞতা দেবে বলে আশা করা হয়।

বিএমডব্লিউ ৭ সিরিজের সবশেষ মডেলটি বাংলাদেশে এনেছে এক্সিকিউটিভ মোটরস লিমিটেড।

 

Comments