টুইটারের রাজস্ব কমেছে, চাকরি হারালেন ৫০ কর্মী

নভেম্বরের শুরুর দিকে মাস্ক খরচ কমানোর জন্য টুইটারের ৩ হাজার ৭০০ কর্মীকে চাকুরিচ্যুত করেন
ইলন মাস্ক। ছবি: রয়টার্স ফাইল ফটো

ইলন মাস্ক টুইটার কিনে নেওয়ার পর থেকেই প্রতিষ্ঠানটি অস্থির সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। সম্প্রতি খরচ কমানোর উদ্দেশ্যে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যমটির আরও ৫০ কর্মীকে বরখাস্ত করেছেন মাস্ক।

আজ সোমবার কাতার ভিত্তিক গণমাধ্যম আল জাজিরা জানায়, গত বছরের অক্টোবর থেকে শুরু করে ৮ বারের মতো কর্মী বরখাস্তের ঘটনা ঘটলো প্রতিষ্ঠানটিতে।

শনিবার প্রকৌশল দলের কর্মীরা চাকুরিচ্যুত হয়েছেন, যাদের মাঝে রয়েছে বিজ্ঞাপন প্রযুক্তি সহায়তা কর্মী, মূল টুইটার অ্যাপের কর্মী এবং টুইটার সেবা চালু রাখার কারিগরি অবকাঠামোর রক্ষণাবেক্ষণের কাজে নিয়োজিত কর্মী। মার্কিন প্রযুক্তি বিষয়ক প্রকাশনা 'দ্য রিপোর্ট' রোববার সকালে এ বিষয়ে সরাসরি জ্ঞান আছে এরকম সূত্রদের বরাত দিয় এই সংবাদ প্রকাশ করে। 

নভেম্বরের শুরুর দিকে মাস্ক খরচ কমানোর জন্য টুইটারের ৩ হাজার ৭০০ কর্মীকে চাকুরিচ্যুত করেন।

সর্বশেষ এই সংবাদ মতে, ইলন মাস্ক টুইটারের দায়িত্ব নেওয়ার পর থেকে বিশ্বের অন্যতম শীর্ষ এই সামাজিক যোগাযোগ মাধ্যমের রাজস্ব কমছে।

এছাড়াও ইলন মাস্কের 'আমলে' এখন পর্যন্ত টুইটারের ৭০ শতাংশ কর্মী চাকরি হারিয়েছেন। এ মুহূর্তে প্রতিষ্ঠানটিতে প্রায় ২ হাজার মানুষ কাজ করছেন।

নভেম্বরে মাস্ক বলেন, 'বড় আকারে কমেছে টুইটারের রাজস্ব'। কন্টেন্ট মডারেশন নিয়ে উদ্বেগের কারণে অনেক বিজ্ঞাপনদাতা প্রতিষ্ঠান টুইটারকে এড়িয়ে চলতে শুরু করে।

 

Comments