হল থেকে বেরিয়ে ৩ দিন ধরে নিখোঁজ পবিপ্রবি শিক্ষার্থী সিফাত

গত ১৬ মে রাত ১০টার দিকে তিনি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের নিজের কক্ষ থেকে বের হন। 
সিফাতুল হক। ছবি: সংগৃহীত

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) শিক্ষার্থী সিফাতুল হক ৩ দিন ধরে নিখোঁজ। 

গত ১৬ মে রাত ১০টার দিকে তিনি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের নিজের কক্ষ থেকে বের হন। 

এর পর থেকে তার আর কোনো খোঁজ না পাওয়ায় দুমকি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

পবিপ্রবির নিরাপত্তা কর্মকর্তা মুকিত মিয়া দ্য ডেইলি স্টারকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

সিফাতুল পবিপ্রবির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থী। তিনি চট্টগ্রামের আগ্রাবাদ শহরের বাসিন্দা।

যোগাযোগ করা হলে সিফাতুল হকের বাবা এনামুল হক ডেইলি স্টারকে জানান, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নিখোঁজের বিষয়টি জানিয়েছে। কয়েকজন নিকট আত্মীয়কে দুমকিতে পাঠানো হয়েছে।

তিনি বলেন, 'সিফাতের খোঁজ না পাওয়ায় আমরা উদ্বিগ্ন। সিফাতের নিখোঁজের কারণ আমাদের জানা নেই। তার সঙ্গে কারও শত্রুতার কথাও আমাদের জানা নেই।'

নিরাপত্তা কর্মকর্তা মুকিত মিয়া ডেইলি স্টারকে জানান, সিফাতের রুমমমেট ও সহপাঠীরা ঘটনার রাতে ক্যাম্পাসসহ আশেপাশের এলাকায় খোঁজাখুঁজি করেও পাননি। পরে তারা বিষয়টি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে এবং সিফাতের পরিবারকে জানায়।

কোথাও সিফাতের খোঁজ না পেয়ে থানায় জিডি করা হয়েছে বলে জানান তিনি।

জিডিতে বলা হয়, ১৬ মে রাত ১০টার দিকে সিফাত তার মোবাইল ফোন ও মানিব্যাগ নিজ রুমে রেখে বাইরে বের হন। এরপর থেকে তিনি রুমে ফেরেননি বা এ বিষয়ে কাউকে যাননি।

জিডির বিষয়টি নিশ্চিত করে দুমকি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার ডেইলি স্টারকে জানান, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সিফাতুল হকের সন্ধান জানতে বিভিন্ন থানায় বার্তা পাঠানো হয়েছে। পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে।

Comments