বাদী-বিবাদী সমঝোতা, ২ মামলায় ইডেন কলেজ ছাত্রলীগের ৩৩ নেতাকর্মীর অব্যাহতি

গত বছরের সেপ্টেম্বরে ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের ২ পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় করা ২ মামলায় স্থগিত কমিটির সভাপতি, সাধারণ সম্পাদকসহ ৩৩ জনকে অব্যাহতি দিয়েছেন ঢাকার একটি আদালত।
মামলার প্রধান আসামি ইডেন কলেজ ছাত্রলীগের স্থগিত কমিটির সভাপতি তামান্না জেসমিন রীভা ও সাধারণ সম্পাদক মোছা. রাজিয়া সুলতানা। ছবি: সংগৃহীত

গত বছরের সেপ্টেম্বরে ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের ২ পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় করা ২ মামলায় সভাপতি, সাধারণ সম্পাদকসহ ৩৩ জনকে অব্যাহতি দিয়েছেন ঢাকার একটি আদালত।

উভয় মামলার বাদী ছিলেন কমিটির সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌসী ও যুগ্ম-সাধারণ সম্পাদক রিতু আক্তার।

কমিটির সভাপতি তামান্না জেসমিন রীভা, সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানাসহ ৩৩ নেতাকর্মীকে আজ সোমবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুব আহমেদ উভয় মামলা অব্যাহতি দেন।

আজ আদালতে হাজির হয়ে বাদীরা বলেন, তারা আদালতের বাইরে বিষয়টি সমঝোতা করেছেন। মামলার অভিযোগ থেকে আসামিদের অব্যাহতি দিলে তাদের কোনো আপত্তি নেই।

তাদের এ বক্তব্য আমলে নিয়ে বিচারক উভয় মামলার অভিযোগ থেকে সব আসামিকে অব্যাহতি দিয়ে লালবাগ থানা পুলিশের দাখিল করা তদন্ত প্রতিবেদন গ্রহণ করেন।

এর আগে, লালবাগ পুলিশ অভিযুক্তদের বিরুদ্ধে আনা অভিযোগ মিথ্যা এবং বানোয়াট উল্লেখ করে তদন্ত প্রতিবেদন জমা দেয়।

গত বছরের ২৪ সেপ্টেম্বর ইডেন কলেজে ছাত্রলীগের ২ পক্ষের সংঘর্ষে অন্তত ১০ শিক্ষার্থী আহত হয়। এর আগের রাতে সহসভাপতি জান্নাতুল ফেরদৌসের ওপর হামলার অভিযোগ ওঠে।

এ ঘটনায় ২৮ সেপ্টেম্বর করা প্রথম মামলায় কলেজ ছাত্রলীগের তৎকালীন সভাপতি তামান্না জেসমিন রিভা, সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানা ও নুজহাত ফারিয়া রোকসানা, মিম ইসলাম, নুরজাহান, রিতু আক্তার, আনিকা তাবাসসুম স্বর্ণা ও কামরুন্নাহার জ্যোতিকে আসামি করা হয়।

দ্বিতীয় মামলায় জান্নাতুল ফেরদৌসী, যুগ্ম-সাধারণ সম্পাদক ফাতেমা খানম বিন্তি ও সাংগঠনিক সম্পাদক সামিয়া আক্তার বৈশাখী, জেবুন্নাহার শীলা, সোনালী আক্তার, সুস্মিতা বাড়ৈ, কল্পনা বেগম, জান্নাতুল ফেরদৌস, আফরোজা রেশমি, সানজানা ফেরদৌস, এস এম মিলি, সাদিয়া জাহান সাথীসহ আরও কয়েকজনকে আসামি করা হয়।

Comments