নর্থ সাউথসহ ৯ বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের কমিটি

নর্থ সাউথ ইউনিভার্সিটি, ড্যাফোডিল ইউনিভার্সিটি ও ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটিসহ দেশের নয়টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে কমিটি গঠন করেছে জাতীয়তাবাদী ছাত্রদল।

নর্থ সাউথ ইউনিভার্সিটি, ড্যাফোডিল ইউনিভার্সিটি ও ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটিসহ দেশের নয়টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে কমিটি গঠন করেছে জাতীয়তাবাদী ছাত্রদল।

ছাত্রদলের বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিটের সভাপতি মো. আবু হোরায়রা এবং সাধারণ সম্পাদক রাজিবুল ইসলাম তালুকদারের সই করা পৃথক প্রেস বিজ্ঞপ্তিতে আজ বলা হয়, নয়টি বিশ্ববিদ্যালয়ের আংশিক কমিটি ছাত্রদলের কেন্দ্রীয় ইউনিট অনুমোদন করেছে।

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট ইউনিটগুলোকে পূর্ণাঙ্গ কমিটির খসড়া ১৫ কর্মদিবসের মধ্যে জমা দিতে বলা হয়েছে।

অন্য যে ছয়টি বিশ্ববিদ্যালয়ে আংশিক কমিটি গঠন করা হয়েছে সেগুলো হলো: ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ, উত্তরা ইউনিভার্সিটি, স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি, বাংলাদেশ ইসলামী ইউনিভার্সিটি, ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ, ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক।

এর আগে, ৩ সেপ্টেম্বর বাংলাদেশ ছাত্রলীগ নর্থ সাউথ ইউনিভার্সিটি, ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (আইইউবি), ব্র্যাক ইউনিভার্সিটি, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি), আহছানউল্লা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিসহ আরও বেশ কয়েকটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে কমিটি গঠন করে।

এর পরিপ্রেক্ষিতে নর্থ সাউথ ইউনিভার্সিটি, ব্র্যাক ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব), ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিসহ বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ নোটিশ জারি করে বলেছে প্রতিষ্ঠানের ভেতরে কোনো রাজনৈতিক কার্যক্রম চালানো যাবে না।

 

Comments

The Daily Star  | English

Create right conditions for Rohingya repatriation: G7

Foreign ministers from the Group of Seven (G7) countries have stressed the need to create conditions for the voluntary, safe, dignified, and sustainable return of all Rohingya refugees and displaced persons to Myanmar

2h ago