কোন লিপস্টিক দীর্ঘস্থায়ী হয়

মেয়েদের সাজগোজের অন্যতম অনুষঙ্গ লিপস্টিক। অনেক সময় তাড়াহুড়োর কারণে ব্যাগে নিয়েই বের হন অনেকে, পরে সুবিধাজনক সময়ে ব্যবহার করেন। তবে, তীব্র গরম আর ঘামের কারণে যাতে বারবার ব্যবহার করতে না হয়, সে জন্য দীর্ঘস্থায়ী লিপস্টিক বেছে নেন অনেকে।

তাই লিপস্টিক কেনার আগে খেয়াল করতে হবে, যাতে লিপস্টিক হয় স্মাজ প্রুফ, বাজ প্রুফ এবং ওয়াটার প্রুফ। এ ছাড়া লিপস্টিকটি স্মুথ ও আরামদায়ক হতে হবে। যেন সারাদিন থাকলেও ঠোঁটের কোনো সমস্যা না হয়। 

এ ক্ষেত্রে আপনি যদি নিউট্রাল বা ব্রাউন শেডগুলো পছন্দ করেন কিংবা ক্লাসিক বোল্ড রেড কালারের লিপস্টিক তাহলে সারাদিন একই রকমের থাকবে এবং বার বার অ্যাপ্লাই করতে হবে না। এটাই মূলত লিপস্টিকপ্রেমীদের পছন্দের। 

এই লিপস্টিকের বিভিন্ন ক্যাটাগরি থাকে। হাই-এন্ড থেকে শুরু করে ড্রাগ স্টোর পর্যন্ত সব ক্যাটাগরির লিপস্টিকের মধ্যে নিজের চাহিদা অনুযায়ী পছন্দ করে নিতে পারেন।

অনেকেই শখ করে রঙ দেখে লিপস্টিক কিনে পছন্দের ফর্মুলার না হবার কারণে সেটি ফেলে রাখেন। তাই আপনার নতুন লিপস্টিক কেনার আগে অভিজ্ঞ মেকআপ আর্টিস্ট ও ব্লগারদের পছন্দের কিছু লিপস্টিকের নামগুলো জেনে নিতে পারেন। 

দীর্ঘস্থায়ী লিপস্টিকের তালিকায় প্রথমেই আছে স্টিলা ব্র্যান্ড। স্টিলা অল ডে লং লাস্টিং লিপস্টিকটি ব্লগার থেকে শুরু করে ব্যবহারকারী পর্যন্ত সবার পছন্দের শীর্ষে। এই লিপস্টিক ব্যবহার করে অনায়াসে সারাদিন পার করে দেওয়া যাবে। এটি ওয়াটার প্রুফ, স্মাজ প্রুফ এবং বাজ প্রুফ। যা সারাদিন ব্যবহারের জন্য বিশেষভাবে উপযোগী।

হাই-এন্ড ব্র্যান্ডের লিপস্টিক পছন্দ হলে অবশ্যই এই লিপস্টিকটি আপনার পছন্দের তালিকায় রাখতে পারেন।

যদি ড্রাগস্টোর লিপস্টিকের মধ্যে ভালোমানের লিপস্টিক চান, তাহলেও আছে বিভিন্ন অপশন। সেগুলোর মধ্যে সবচেয়ে জনপ্রিয় দুটি লিপস্টিক হলো এনওয়াই এক্স-এর সাইন লাউড লিপস্টিক। সেই সঙ্গে মেবিলিনের সুপার স্টে লিকুইড লিপস্টিক। এই দুটি লিপস্টিকের দামও সাধ্যের মধ্যেই। একই সঙ্গে এটি হাই অ্যান্ড লিপস্টিকের মতোই ফিনিশিং দেয়। সকালে একবার ব্যবহার করলে সারাদিন তা ঠিক থাকবে।

 

Comments

The Daily Star  | English

Sheikh clan’s lust for duty-free cars

With an almost decimated opposition and farcical elections, a party nomination from the ruling Awami League was as good as a seat in the parliament.

7h ago