দুর্বৃত্তের হামলায় ওসমানী মেডিকেলের ২ শিক্ষার্থী আহত, বিচার দাবিতে সড়ক অবরোধ

দুর্বৃত্তের হামলায় সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের দুই শিক্ষার্থী আহত হয়েছেন। এ হামলার বিচার দাবিতে কলেজের সামনে সড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা।
ওসমানী মেডিকেল
সিলেট নগরীর কাজলশাহ এলাকায় মেডিকেল রোড অবরোধ করেন শিক্ষার্থীরা। ছবি: সংগৃহীত

দুর্বৃত্তের হামলায় সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের দুই শিক্ষার্থী আহত হয়েছেন। এ হামলার বিচার দাবিতে কলেজের সামনে সড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা।

ঘটনার সুষ্ঠু বিচার দাবিতে শিক্ষার্থীরা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুর রহমান ভূঁইয়াকে তার কার্যালয়ে অবরুদ্ধ করেছে।

সিলেট নগরীর কাজলশাহ এলাকায় সোমবার রাত ১০টার দিকে শিক্ষার্থীরা মেডিকেল রোড অবরোধ করেন এবং শেষ খবর পাওয়া পর্যন্ত রাত দেড়টায় অবরোধ চলছিল।

হামলার প্রতিবাদে কলজের ইন্টার্ন চিকিৎসকরা কর্মবিরতি ঘোষণা করে আন্দোলনে যোগ দেন।

এতে একদিকে যেমন রোগী সেবা ব্যাহত হচ্ছে, অন্যদিকে সড়ক ও ফটক বন্ধ করে দেওয়ায় হাসপাতাল এলাকায় যান চলাচল বন্ধ রয়েছে।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, গত রোববার হাসপাতালের এক নারী ইন্টার্ন চিকিৎসকের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগে এক রোগীর দুই স্বজনকে পুলিশে দেওয়া হয়।

এ ঘটনার জেরে সোমবার রাত ৮টার দিকে কয়েকজন দুর্বৃত্ত কলেজ ক্যাম্পাসে ঢুকে শিক্ষার্থীদের ওপর হামলা চালায়।

হামলায় আহত দুই শিক্ষার্থী রুদ্র নাথ ও নাইমুর রহমান ইমনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনার সুষ্ঠু বিচার দাবিতে শিক্ষার্থীরা সোমবার রাত ১টার দিকে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুর রহমান ভূঁইয়াকে তার কার্যালয়ে অবরুদ্ধ করে।

শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা বয়কট ঘোষণা করেছে জানিয়ে আন্দোলনকারী শিক্ষার্থী শাহ অসীম কেনেডি দ্য ডেইলি স্টারকে বলেন, 'হামলাকারীদের গ্রেপ্তার না করা পর্যন্ত আন্দোলন চলবে।'

জানতে চাইলে ওসমানী মেডিকেল কলেজ ইন্টার্ন চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক আহমেদ মুত্তাকিম চৌধুরী ডেইলি স্টারকে বলেন, 'আগেও এ ধরনের ঘটনা ঘটেছে। এবারের হামলায় জড়িতদের গ্রেপ্তার ও বিচার না হওয়া পর্যন্ত কর্মবিরতি চলবে।'

যোগাযোগ করা হলে সিলেট মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার আজবাহার আলী শেখ বলেন, 'শিক্ষার্থীদের বুঝিয়ে অবরোধ প্রত্যাহারের চেষ্টা চলছে। একই সঙ্গে হামলাকারীদের চিহ্নিত করে গ্রেপ্তারে পুলিশ কাজ করছে।'

Comments