শাবিপ্রবি শিক্ষার্থী বুলবুল ছিনতাইকারীদের ছুরিকাঘাতে নিহত হন: পুলিশ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থী বুলবুলকে ছুরিকাঘাতে হত্যার মূল কারণ ছিনতাই বলে জানিয়েছে পুলিশ।
ছিনতাইকারী
হত্যায় জড়িত গ্রেপ্তারকৃতরা। ছবি: সংগৃহীত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থী বুলবুলকে ছুরিকাঘাতে হত্যার মূল কারণ ছিনতাই বলে জানিয়েছে পুলিশ।

হত্যায় জড়িত ৩ জনকে গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদ শেষে সিলেট মেট্রোপলিটন পুলিশ এ তথ্য জানিয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন-শাবিপ্রবি সংলগ্ন গ্রাম টিলাগাঁওয়ের বাসিন্দা কামরুল আহমদ (২৯), মো. হাসান (১৯) ও মো. আবুল হোসেন (১৯)।

আজ বুধবার দুপুরে জালালাবাদ থানায় এক সংবাদ ব্রিফিংয়ে সিলেট মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার আজবাহার আলী শেখ বলেন, 'ঘটনার পর জিজ্ঞাসাবাদের জন্য ৩ জনকে আটক করা হয়। তাদের মধ্যে আবুল হোসেন হত্যার সঙ্গে নিজের সংশ্লিষ্টতার কথা স্বীকার করে।'

'আবুল হোসেন ঘটনার সঙ্গে তার ২ সহযোগীর পরিচয় জানালে তাদের দুজনকে গ্রেপ্তার করা হয়। তারাও হত্যায় জড়িত থাকার বিষয় স্বীকার করে,' বলেন তিনি।

তিনি জানান, 'তাদের দেওয়া তথ্য অনুযায়ী গ্রেপ্তার কামরুলের বাসায় অভিযান চালিয়ে বুলবুলের মোবাইল ফোন ও হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরি উদ্ধার করা হয়েছে।'

গত সোমবার সন্ধ্যায় শাবিপ্রবি ক্যাম্পাসের গাজী কালুর টিলায় ছুরিকাঘাতে নিহত হন লোকপ্রশাসন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী বুলবুল আহমেদ।

পুলিশ জানায়, সোমবার বিকেল থেকেই শাবিপ্রবির গাজী কালুর টিলার পাশে হাসান ও হোসেনসহ আরো ২ জন অবস্থান করছিলেন। সন্ধ্যায় ২ জন চলে গেলে কামরুল যোগ দেয় তাদের সঙ্গে।

সন্ধ্যার পর বুলবুল ও তার এক বন্ধু সেখানে বেড়াতে গেলে ওই ৩ জন তাদের কাছে টাকা ও মোবাইল দাবি করে। এক পর্যায়ে বুলবুলের সঙ্গে ধস্তাধস্তি হলে তারা বুলবুলকে ছুরিকাঘাত করে তার মোবাইল নিয়ে পালিয়ে যায়।

পুলিশ কর্মকর্তা আজবাহার আলী শেখ বলেন, 'ছিনতাইকে কেন্দ্র করে এই হত্যাকাণ্ড সংগঠিত হয়েছে। তবে এই ৩ জন পেশাদার ছিনতাইকারী নয় এবং তাদের নামে আগে কোনো মামলা নেই। তাদের গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হবে।'

Comments