শাবিপ্রবি শিক্ষার্থী হত্যায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থী বুলবুল আহমদ হত্যার ঘটনায় অজ্ঞাতনামা কয়েকজনের বিরুদ্ধে মামলা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
বুলবুল আহমেদ। ছবি: সংগৃহীত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থী বুলবুল আহমদ হত্যার ঘটনায় অজ্ঞাতনামা কয়েকজনের বিরুদ্ধে মামলা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সোমবার মধ্যরাতে সিলেট মেট্রোপলিটন পুলিশের জালালাবাদ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহম্মদ ইশফাকুল হোসেন।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্যাহ এ তথ্য নিশ্চিত করেন।

মামলার এজাহারে রেজিস্ট্রার উল্লেখ করেন, সোমবার সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটের দিকে বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী বুলবুল তার বন্ধুদের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের গাজী কালুর টিলায় বেড়াতে গেলে একাধিক দুষ্কৃতিকারীর কবলে পড়েন এবং তাদের উপর্যুপরি ছুরিকাঘাতে আহত হন। রক্তাক্ত অবস্থায় প্রথমে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে এবং পরে এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পেনাল কোডের ৩০২/০৪ ধারায় করা মামলাটি জালালাবাদ থানার উপ-পরিদর্শক দেবাশীষ দেবকে তদন্তের জন্য দায়িত্ব দেওয়া হয়েছে বলে মামলার প্রাথমিক তথ্য বিবরণী থেকে জানা যায়।

এদিকে এ হত্যার প্রতিবাদে গতকাল রাতে আন্দোলনে থাকা শিক্ষার্থীদের ৪ দফা দাবির বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন লিখিত দেবে এমন আশ্বাসে আজ বিকেল ৫টা পর্যন্ত প্রতিবাদ কর্মসূচি স্থগিত রেখেছেন।

দাবিগুলো হলো—অবিলম্বে বুলবুল আহমদের খুনিদের গ্রেপ্তার করে বিচারের আওতায় আনা হবে, নিহত বুলবুলের পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ প্রদান করতে হবে, সমগ্র শাবিপ্রবি ক্যাম্পাসকে নিরাপদ ঘোষণা করে অতিরিক্ত গার্ড নিয়োগ দিতে হবে এবং হত্যাকাণ্ডের দায় নিয়ে শাবিপ্রবি প্রশাসন বুলবুলের পরিবার ও শিক্ষার্থীদের কাছে ক্ষমা চাইবে।

Comments