নকশা ফাঁস: যেমন হতে পারে হোন্ডা সিভিক টাইপ আর ২০২৩

মোটরগাড়ি বিষয়ক ওয়েবসাইট মোটরওয়ান.কম সম্প্রতি জাপানের একটি ওয়েবসাইটে ফাঁস হওয়া হোন্ডার নতুন মডেলের নকশা থেকে ধারণা দিয়েছে, কেমন হতে পারে বাজারে আসতে যাওয়া ‘হোন্ডা সিভিক টাইপ আর ২০২৩’ মডেলটি। 
ছবি: মোটরওয়ান.কম

মোটরগাড়ি বিষয়ক ওয়েবসাইট মোটরওয়ান.কম সম্প্রতি জাপানের একটি ওয়েবসাইটে ফাঁস হওয়া হোন্ডার নতুন মডেলের নকশা থেকে ধারণা দিয়েছে, কেমন হতে পারে বাজারে আসতে যাওয়া 'হোন্ডা সিভিক টাইপ আর ২০২৩' মডেলটি। 

যদিও এ মডেলটি এখনো অনেকটাই অনানুষ্ঠানিক। তবে, আসল মডেলটি কেমন হবে তার একটা চিত্র দাঁড় করানোর চেষ্টা করা হয়েছে এখানে। 

২০২২ সাল শেষ হওয়ার আগেই আনুষ্ঠানিকভাবে যুক্তরাষ্ট্রের বাজারে সিভিক টাইপ আর মডেলটি বিক্রির জন্য ছাড়া হবে বলে নিশ্চিত করা হয়েছে। 

মোটরওয়ান.কম আরও জানিয়েছে, আসল মডেলটি ২০ জুলাই উন্মোচন হতে পারে। যেহেতু বছরের মাঝামাঝি চলে এসেছে, তাই এর অফিসিয়াল রিলিজও প্রায় কাছাকাছি। 

ধারণা করা হচ্ছে, পূর্ববর্তী প্রজন্মের সিভিক টাইপ আর (এফকে ৮)-এর উন্নত সংস্করণ শিগগিরই এই নতুন মডেলটির মাধ্যমে দেখতে পাওয়া যেতে পারে। 

এ ছাড়া, নতুন এই মডেলটি হবে ফাইভ-ডোর হ্যাচব্যাক বিশিষ্ট। পাশাপাশি থাকবে লুক-অ্যাট-মি রিয়ার উইং, ফেরারি-এসক ট্রিপল এক্সজস্ট সেটআপ এবং যথাসম্ভব কম প্লাস্টিক এলিমেন্টস। 

ফাঁস হওয়া নকশা থেকে ধারণা করা হচ্ছে, নতুন এ মডেলটিতে খাঁজ ও লাইনের সংখ্যা অনেক কম থাকবে। যার ফলে ডিজাইনটির একটি পরিষ্কার আউটলুক থাকবে। তবে, কমপ্যাক্ট হ্যাচব্যাকের ঐতিহ্য হিসেবে থাকতে পারে একটি ফ্রন্ট-হুইল ড্রাইভ এবং একটি ম্যানুয়াল গিয়ারবক্স।

সবশেষ তথ্য অনুসারে, গ্রাহকরা ৫টি ভিন্ন রঙের মধ্য থেকে নিজেদের পছন্দের গাড়িটি বেছে নিতে পারবেন। রঙগুলোর মধ্যে রয়েছে: বুস্ট ব্লু  পার্ল, ক্রিস্টাল ব্ল্যাক পার্ল, র‌্যালি রেড, সোনিক গ্রে পার্ল ও চ্যাম্পিয়নশিপ হোয়াইট। 

তবে, বাইরের রঙ যেটাই হোক না কেনো, ভেতরে কেবিনের রঙ হবে কালো ও লাল। 

বলা হচ্ছে, গাড়িটির ভেতরে বড় কোনো পরিবর্তন আশা করা ঠিক হবে না। এ ছাড়া সিভিক টাইপ আর হাইব্রিড হয়ে যাচ্ছে অথবা অল-হুইল ড্রাইভ পদ্ধতিতে চলে যাছে বলে যে গুঞ্জন ছড়িয়েছে সেটা সত্য নাও হতে পারে। 

পূর্ববর্তী জেনারেশনের মডেলে অঞ্চলভেদে ৩০৬ বা ৩১৬ হর্সপাওয়ার ছিল। তবে হোন্ডার দেওয়া এক বিবৃতি অনুসারে, নতুন মডেলটি হবে আরও শক্তিশালী। তাদের ভাষ্য, এই মডেলটিতে আজ পর্যন্ত হোন্ডা ইঞ্জিনিয়ারিংয়ের 'সবচেয়ে শক্তিশালী ও সেরা পারফরম্যান্স' দেখা যেতে পারে।

তথ্যসূত্র: মোটরওয়ান.কম

গ্রন্থনা: আহমেদ বিন কাদের অনি

 

 

Comments