বেঁচে থাকলে ৮০ বছর বয়সেও প্রেম করব: তমা মীর্জা

তমা মীর্জা ‘নদীজন’-এ অভিনয় করে পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এখন একাধিক ওয়েব ফিল্মে অভিনয় করেছেন। মুক্তির অপেক্ষায় রয়েছে ২টি সিনেমা। নতুন করে আলোচনায় এসেছেন ‘খাঁচার ভেতর অচিন পাখি’ ও ‘সাত নম্বর ফ্লোর’ নামের ২টি ওয়েব ফিল্মে অভিনয় করে।
তমা মীর্জা। ছবি: সংগৃহীত

তমা মীর্জা 'নদীজন'-এ অভিনয় করে পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এখন একাধিক ওয়েব ফিল্মে অভিনয় করেছেন। মুক্তির অপেক্ষায় রয়েছে ২টি সিনেমা। নতুন করে আলোচনায় এসেছেন 'খাঁচার ভেতর অচিন পাখি' ও 'সাত নম্বর ফ্লোর' নামের ২টি ওয়েব ফিল্মে অভিনয় করে।

আসন্ন ঈদুল আজহায় তমার অভিনীত একটি ওয়েব ফিল্ম মুক্তি পাবে। গতকাল বুধবার দ্য ডেইলি স্টার'র সঙ্গে এসব বিষয় নিয়ে কথা বলেন তমা মীর্জা।

ছবি: সংগৃহীত

আপনার প্রতিদিনের সকাল শুরু হয় কিভাবে?

আমার বাসায় 'হানি হানি' (কুকুর) আছে। সে যখন তাড়া দেয় তখন আমার সকাল হয়। প্রতিদিন সকালে সে নিয়ম করেই এই কাজটি করে। বেশ ভালো লাগে। পোষা প্রাণী আমার ভীষণ প্রিয়। গ্রিন টি দিয়ে আমার সকালটা সুন্দরভাবে শুরু করি। এটা অনেক দিনের অভ্যাস।

ইদানীং কোনো কারণে মন খারাপ হয়?

হুম। বন্যার সংবাদ দেখে প্রতিদিন মন খারাপ হয়। ভীষণ কষ্ট লাগে। সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করছি দ্রুত বন্যার পানি নেমে যাক। মানুষের কষ্ট দূর হোক।

'খাঁচার ভেতর অচিন পাখি' ও 'সাত নম্বর ফ্লোর' ওয়েব ফিল্ম ২টি আপনাকে নতুন করে আলোচনায় এনেছে, আপনার বক্তব্য?

এ কথা সত্য, আমি এফডিসি'র মূল ঘরানার সিনেমা দিয়ে ঢালিউডে এসেছি। পরপর বেশ কয়েকটি সিনেমা করেছি। 'নদীজন' করে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছি। এখন ওটিটির জয়জয়কার তা স্বীকার করতেই হবে। আমিও ওয়েব ফিল্মে অভিনয় করছি।

'খাঁচার ভেতর অচিন পাখি' আমার ক্যারিয়ারে নতুন মাত্রা যোগ করেছে। আবার 'সাত নম্বর ফ্লোর' দিয়েছে ভিন্ন মাত্রা। এর জন্য যে প্রশংসা ও সাড়া পেয়েছি তাতে আমি ভীষণ হ্যাপি।

তমা মীর্জা। ছবি: সংগৃহীত

এফডিসি ঘরানার সিনেমা করা হচ্ছে না?

করছি তো। 'ফ্রম বাংলাদেশ' সিনেমার শুটিং শেষ করেছি। এর পরিচালক শাহনেওয়াজ কাকলী। এটি মুক্তির অপেক্ষায় আছে। নতুন নতুন সিনেমা নিয়ে কথা চলছে। একাধিক ওয়েব ফিল্ম নিয়ে কথা চলছে। আমি আসলে মন দিয়ে অভিনয়টাই করতে চাই। হোক সিনেমা কিংবা ওয়েব ফিল্ম।

সিনেমাপাড়ায় গুঞ্জন—নতুন করে প্রেম করছেন, সত্যি করে বলুন এক জীবনে কতবার প্রেমে পড়েছেন?

(হাসি)। এখনো প্রেমে পড়ছি। প্রেমের কোনো বয়স নেই। যদি বেঁচে থাকি ৮০ বছর বয়সেও প্রেম করব।

কোন কাজটি সবচেয়ে প্রিয়?

ভ্রমণ খুব প্রিয়। ঘুরতে পছন্দ করি। হোক দেশে বা বিদেশে। অবশ্য আমার দেশটাই অনেক সুন্দর। দেশের সমুদ্র আমাকে বার বার টানে। যতবার যাই সমুদ্রের প্রেমে পড়ি।

Comments