বগুড়ায় আ. লীগ-বিএনপি সংঘর্ষ, ৩ গুলিবিদ্ধসহ আহত ১৫

বগুড়ার গাবতলী উপজেলায় আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষে ১৫ জন আহত হয়েছেন। তাদের মধ্যে ৩ জন গুলিবিদ্ধসহ আহত ৭ জন শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি।
বগুড়ার গাবতলী উপজেলায় আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষে ৭ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ছবি: সংগৃহীত

বগুড়ার গাবতলী উপজেলায় আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষে ১৫ জন আহত হয়েছেন। তাদের মধ্যে ৩ জন গুলিবিদ্ধসহ আহত ৭ জন শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি।

পুলিশ জানায়, সকালে আওয়ামী লীগের প্রতিবাদ কর্মসূচির পর মিছিল বের হলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। ঘণ্টা-ব্যাপী ধাওয়া পাল্টা ধাওয়া চলে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাবার বুলেট ছোড়ে।

পরে বেলা আড়াইটায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে বলে জানান গাবতলী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সিরাজুল ইসলাম।

গাবতলী আওয়ামী লীগের সভাপতি আবদুর রাজ্জাক মিলু বলেন, গত শুক্রবার জেলা মহিলা দলের নেত্রী সুরাইয়া জেরিন রনি প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করেন। তার প্রতিবাদে আজ সকালে আমরা প্রতিবাদ কর্মসূচি পালন করি। পরে মিছিল নিয়ে উপজেলার পূর্বপাড়া উপজেলা বিএনপির সভাপতি মোর্শেদ মিল্টনের বাড়ির সামনে এলে বিএনপির লোকজন মিছিলে ইট-পাটকেল নিক্ষেপ করলে সংঘর্ষ বাধে।

তবে বগুড়া জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী রিগ্যান দ্য ডেইলি স্টারকে বলেন, দুপুরে আওয়ামী লীগের লোকজন মিছিল নিয়ে এসে গাবতলী বিএনপির পার্টি অফিসে হামলা এবং ভাঙচুর করে। এই সময় তাদের প্রতিহত করতে গিয়ে এই সংঘর্ষ বাধে। এতে বিএনপির ৭ নেতাকর্মী আহত হয়।

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল ফাঁড়ির উপপরিদর্শক মো. সারিউল ইসলাম দ্য ডেইলি স্টারকে বলেন, 'এই সংঘর্ষে আহত হয়ে এই পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছেন ৭ জন। তাদের মধ্যে ৩ জন রাবার বুলেটে আহত। তবে কারো কোনো সিরিয়াস ইনজুরি নেই।

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান গাবতলী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সিরাজুল ইসলাম।

Comments