পর্তুগালে প্রবাসী বাংলাদেশিদের ক্রিকেট টুর্নামেন্ট

উদ্বোধনী দিনে বারেইরো একাদশ ও লিজেন্ডস অব পর্তুগাল এবং মার্তিম মুনিজ ওয়ারিয়র্স ও ফ্রেন্ডশিপ ক্রিকেট ক্লাব মুখোমুখি হয়। 
পর্তুগালে প্রবাসী বাংলাদেশিদের ক্রিকেট টুর্নামেন্ট
পর্তুগালে প্রবাসী বাংলাদেশিদের ক্রিকেট টুর্নামেন্টের উদ্ধোধনী অনুষ্ঠান। ছবি: সংগৃহীত

পর্তুগালে প্রবাসী বাংলাদেশিদের নিয়ে 'টি-১৬ ক্রিকেট টুর্নামেন্ট-২০২৩ শুরু হয়েছে। বাংলাদেশ ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন ইন পর্তুগাল আয়োজিত টুর্নামেন্টে ২ গ্রুপে ১২টি দল অংশ নিয়েছে। ১৬ ওভার করে এই খেলা অনুষ্ঠিত হবে। 

টুনামেন্টে অংশ নেওয়া লগুলো হলো, মার্তিম মুনিজ ওয়ারিয়র্স,ফ্রেন্ডশিপ ক্রিকেট ক্লাব, লিসবন সিক্সার্স, ইয়াং টাইগার্স পর্তুগাল, লিজেন্ডস অব পর্তুগাল, বারেইরো একাদশ, ব্রাদার্স স্পোর্টিং ক্লাব, অল স্টার লিসবন, আলামেডা বয়েজ, ক্রিক রেঞ্জার্স, এনআর এলিভেন ফাইটার্স,  শাইনিং কুমিল্লা। 

উদ্বোধনী দিনে বারেইরো একাদশ ও লিজেন্ডস অব পর্তুগাল এবং মার্তিম মুনিজ ওয়ারিয়র্স ও ফ্রেন্ডশিপ ক্রিকেট ক্লাব মুখোমুখি হয়। 

গতকাল শনিবার রাজধানী লিসবনের সেতুবালের কখোইস মাঠে বর্ণাঢ্য আয়োজনে টুর্নামেন্টের উদ্বোধন করা হয়। নানা শ্রেণি-পেশার ক্রীড়ামোদি প্রবাসীরা সেখানে উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ দূতাবাসের দূতালয় প্রধান মো. আলমগীর হোসেন। টুর্নামেন্ট উদ্বোধন করেন পর্তুগাল আওয়ামী লীগ সভাপতি জহিরুল আলম জসিম।

ক্রিকেট অ্যাসোসিয়েশনের আহ্বায়ক মো. জাকির হোসাইনের সভাপতিত্বে ও ইমতিয়াজ আহমেদ রানার সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন মো. শোয়েব মিয়া ও পর্তুগাল আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. দেলওয়ার হোসাইন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কমিউনিটি সংগঠক মো. শাহাবুদ্দিন, আহসান উল্লাহ সরকার, জহির উদ্দিন, জাবেদ মাহমুদ, কাওছার আহমদ, তানভীর আলম জনি, মতিন চৌধুরী লাভলু, সদস্য নোমান হোসাইন, সাব্বির আহমেদ ও জাহিদ হাসান নাজমুল ইসলাম।

অতিথিরা প্রবাসে তরুণ ও যুব সমাজকে খেলাধূলায় উৎসাহ দিতে এমন আয়োাজনের প্রশংসা এবং টুর্নামেন্টের সাফল্য কামনা করেন।

লেখক: পর্তুগালপ্রবাসী বাংলাদেশি সাংবাদিক।

Comments