মালয়েশিয়ায় মাটিচাপা পড়ে মৃত্যু: ৩ বাংলাদেশির পরিচয় শনাক্ত

আজ শুক্রবার কুয়ালালামপুরে বাংলাদেশ হাইকমিশন তাদের পরিচয় শনাক্ত করেছে।
জাহিদুল খান (ডানে), মনিরুল ইসলাম (মাঝে), মো. সাজ্জাদ হোসাইন (বামে)। ছবি: সংগৃহীত

মালয়েশিয়ায় মাটিচাপা পড়ে মারা যাওয়া ৩ বাংলাদেশি শ্রমিকের পরিচয় শনাক্ত হয়েছে।

আজ শুক্রবার কুয়ালালামপুরে বাংলাদেশ হাইকমিশন তাদের পরিচয় শনাক্ত করেছে।

তারা হলেন- শরীয়তপুরের পালং থানার জাহিদুল খান (২০), পাবনার ভাঙাগুড়া উপজেলার মনিরুল ইসলাম (৩১), শরীয়তপুরের জাজিরা থানার মো. সাজ্জাদ হোসাইন (২০)।

মৃত মো. সাজ্জাদ হোসাইনের মেজো ভাই মো. শাকিল জানান, মারা যাওয়া ৩ জনই ভাগ্য বদলের আশায় চলতি বছর মালয়েশিয়ায় পাড়ি জমিয়েছিলেন। তারা মালয়েশিয়ার কেলান্তান রাজ্যের মাচাংয়ের কাম্পুং মাকা এলাকার পুলাই চন্দংয়ে কাম্পুং জোহ থেকে কাম্পুং কুয়ালা সাত পর্যন্ত সড়ক নির্মাণের কাজে নিয়োজিত ছিলেন।

বৃহস্পতিবার সড়ক নির্মাণ প্রকল্পে কাজ করার সময় ১০ মিটার গভীরে মাটিচাপা পড়ে তারা মারা যান।

প্রত্যক্ষদর্শী আনিস আসিকিন আরিফিন জানান, দুপুর ১২টার দিকে তিনি নির্মাণস্থলে হঠাৎ শ্রমিকদের চিৎকার শুনতে পান। মাটির নিচে চাপা পড়া শ্রমিকদের উদ্ধারে মাটি খুড়বার যন্ত্র ব্যবহার করতে দেখেছেন তিনি।

মাচাং ফায়ার অ্যান্ড রেসকিউ স্টেশনের প্রধান সহকারী ফায়ার সুপারিনটেনডেন্ট আহমদ আলফারা মোহাম্মদ জিন জানান, অগ্নিনির্বাপক কর্মীরা মরদেহ উদ্ধারে ১ ঘণ্টারও বেশি সময় নিয়েছেন।

বৃহস্পতিবার ৪টায় ৩ জনের মরদেহ ময়নাতদন্তের জন্য মাচাং হাসপাতালে পাঠানো হয়। পরবর্তী ব্যবস্থার জন্য মরদেহ পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনে ফোনে যোগাযোগ করা হলে প্রথম সচিব লেবার সুমন চন্দ্র দাস বলেন, 'নিহতদের পরিচয় শনাক্ত করা হয়েছে। অফিশিয়াল সকল প্রক্রিয়া সম্পন্ন করে মরদেহ দ্রুত দেশে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে।'

Comments