বন্দর

ট্রাকচালকের মরদেহ ফেরতে বিএসএফের বাধা, বেনাপোল দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

পেট্রাপোল বন্দরে মারা যাওয়া এক বাংলাদেশি ট্রাকচালকের মরদেহ ফেরত দিতে বিএসএফ বাধা দেওয়ায় বেনাপোল দিয়ে অনির্দিষ্টকালের জন্য আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধের ঘোষণা দিয়েছে ট্রাক-লরি মোটর শ্রমিক ইউনিয়ন।
বেনাপোল বন্দর। ফাইল ছবি

ভারতের পেট্রাপোল বন্দরে মারা যাওয়া এক বাংলাদেশি ট্রাকচালকের মরদেহ ফেরত দিতে বিএসএফ বাধা দেওয়ায় বেনাপোল দিয়ে অনির্দিষ্টকালের জন্য আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধের ঘোষণা দিয়েছে ট্রাক-লরি মোটর শ্রমিক ইউনিয়ন।

শ্রমিক ইউনিয়ন সূত্র জানায়, গতকাল বুধবার ফরিদপুর থেকে ট্রাকচালক নাজমুস শাহাদাত বাবুল পাটজাতীয় পণ্য নিয়ে ভারতের পেট্রাপোল বন্দরে যান। মালামাল খালাস না হওয়ায় তিনি পেট্রাপোলে অবস্থান করছিলেন। রাতে হঠাৎ হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা যান। 

বেনাপোল ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. শাহিন হোসেন দ্য ডেইলি স্টারকে বলেন, 'ট্রাকচালকের মরদেহ ফেরত চেয়ে পেট্রাপোল বন্দর কর্তৃপক্ষকে অনুরোধ করা হলেও, বিএসএফের বাধায় তারা ফেরত দিতে পারেনি। এর প্রতিবাদে বৃহস্পতিবার দুপুর থেকে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ রেখেছে মোটর শ্রমিক ইউনিয়ন।'

তাদের দাবি, মৃত ট্রাকচালকের মরদেহ ফেরত না দেওয়া পর্যন্ত আমদানি-রপ্তানি বন্ধ থাকবে।

ভারতের পেট্রাপোল বন্দর সূত্র জানায়, ট্রাকচালকের মরদেহের ময়নাতদন্ত শেষ করে আইনি প্রক্রিয়ায় হস্তান্তর করা হবে।

যোগাযোগ করা হলে বেনাপোল বন্দরের ভারপ্রাপ্ত পরিচালক রেজাউল করিম ট্রাকচালকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

তিনি ডেইলি স্টারকে বলেন, 'যথাযথভাবে ময়নাতদন্ত সম্পন্ন এবং আইনি প্রক্রিয়া শেষে মরদেহ ভারতের বন্দর কর্তৃপক্ষ আমাদের কাছে হস্তান্তর করবে।'

Comments