‘মুজিব’ বায়োপিকের নির্মাতা শ্যাম বেনেগাল অসুস্থ নন, মেয়ে পিয়ার ভাষ্য

আজ রোববার শ্যাম বেনেগালের মেয়ে কস্টিউম ডিজাইনার পিয়া বেনেগাল জানান, তার বাবার অসুস্থতার খবর সঠিক নয়।
‘মুজিব’ বায়োপিকের নির্মাতা শ্যাম বেনেগাল। ছবি: সংগৃহীত

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের ঘটনা নিয়ে নির্মিত 'মুজিব: দ্য মেকিং অব আ নেশন' এর খ্যাতিমান পরিচালক শ্যাম বেনেগাল গুরুতর অসুস্থ, তার দুটি কিডনিই বিকল হয়ে গেছে এমন সংবাদ গতকাল প্রকাশ করে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস।  

তাদের বরাত দিয়ে বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত হয় সংবাদটি। কিন্তু একদিন পর আজ রোববার শ্যাম বেনেগালের মেয়ে কস্টিউম ডিজাইনার পিয়া বেনেগাল জানান, তার বাবার অসুস্থতার খবর সঠিক নয়। তিনি সুস্থ আছেন। এমনকি কাজেও ফিরবেন কয়েক দিনের মধ্যে। এ খবরটিও প্রকাশ করেছে হিন্দুস্তান টাইমস।

বাবার স্বাস্থ্যের অবস্থা সম্পর্কে পিয়া বলেন, 'তার এমন কিছুই হয়নি, যেটা আমি বলতে পারি। কিছু সময়ের মধ্যেই তিনি অফিসে যাবেন। হ্যাঁ, এই বয়সে যতটা সুস্থ থাকা যায়, তিনি ততটাই সুস্থ আছেন। তার আসলে একটু বিরতি দরকার। ৮৮ বছর বয়স, এটা তো অবসরে যাওয়ার সময়, তাই না?'

পিয়া আরও জানান, শিগগিরই আরও কিছু আপডেট সামনে আসবে। তবে সেটা কী সম্পর্কে, তা পরিষ্কার করেননি তিনি।

শ্যাম বেনেগালের দীর্ঘ ৫ দশকের চলচ্চিত্র ক্যারিয়ার। 'জুনুন', 'মন্থন', 'আরোহণ'-এর মতো জাতীয় পুরস্কার জয়ী ছবির পরিচালক তিনি। ভারত সরকারের পক্ষ থেকে পদ্মশ্রী (১৯৭৬), পদ্মভূষণ (১৯৯১) সম্মানে ভূষিত হয়েছেন তিনি। ২০০৫ সালে চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মান 'দাদাসাহেব ফালকে' ভূষিত হন তিনি।
 

Comments