আমার জন্য এবারের পূজা সবচেয়ে স্পেশাল: মৌটুসী বিশ্বাস

এবার পূজার ছুটিতে তিনি আছেন খুলনায় তার বাবার বাড়িতে। এক সপ্তাহ থাকবেন সেখানে।
মৌটুসী বিশ্বাস। ছবি: সংগৃহীত

মৌটুসী বিশ্বাস অভিনীত 'প্রিয় সত্যজিৎ' চলচ্চিত্রটি মুক্তির অপেক্ষায় রয়েছে। এই সিনেমায় অপু চরিত্রে অভিনয় করেছেন তিনি। মুক্তির আগেই সিনেমাটি ভারতের একটি ফেস্টিভ্যালে পুরস্কার পেয়েছে।

মৌটুসী বিশ্বাস তার ক্যারিয়ারে ব্যাচেলর, কৃষ্ণপক্ষের মতো সিনেমা করে প্রশংসিত হয়েছেন। জনপ্রিয় ধারাবাহিক একান্নবর্তীসহ অনেকগুলো নাটকে অভিনয় করেছেন। উপস্থাপনা করেও পরিচিতি পেয়েছেন।

এবার পূজার ছুটিতে তিনি আছেন খুলনায় তার বাবার বাড়িতে। এক সপ্তাহ থাকবেন সেখানে।

পূজার ছুটির বিষয়ে তিনি বলেন, 'আমার জন্য এবারের পূজা সবচেয়ে স্পেশাল। প্রতি বছর শারদীয় দুর্গাপূজা আসে, অনেক আনন্দ করি। এবারও করব। এবারের পূজার ছুটিতে আমার শ্বাশুড়ি আসছেন আমার বাবার বাড়ি খুলনায়। তাই আমি অনেক বেশি খুশি। যার জন্য এবারের পূজা আমার কাছে স্পেশাল।'

মৌটুসী বিশ্বাস আরও বলেন, 'খুলনার তেরখাদা উপজেলায় আমাদের বাড়ি। এটা আমার বাবার বাড়ি। অনেক স্মৃতি এখানে। শ্বাশুড়িকে নিয়ে এখানে কয়েকটি দিন সুন্দর করে কাটাব। আরও ইচ্ছে আছে তাকে নিয়ে সুন্দরবন ঘুরতে যাব এবং খুলনা শহরেও একটু যাব।'

তিনি আরও বলেন, 'একজীবনে শহরে পূজা বেশি উদযাপন করেছি। কিন্তু গ্রামের বাড়িতে পূজার আনন্দটা অন্যরকম। এখানে আসার পর গ্রামের মানুষদের আন্তরিকতা বেশি পাই। এটা খুব ভালোলাগে। এখানকার ভালোবাসায় কোনো জটিলতা নেই।'

'আমাদের বাড়ির কাছেই পূজা মণ্ডপ। বাড়ি থেকেই সবকিছু দেখতে পাই। পূজার স্পর্শ বাড়িতে এসে লাগে। দারুণ লাগে এই সময়টা', যোগ করেন তিনি।

মৌটুসী বিশ্বাস। ছবি: সংগৃহীত

'এক গ্রাম থেকে আরেক গ্রামে যাওয়া যায় এবং এটা কী যে ভালো লাগে! সবাই সেজেগুজে যায়। একটা উৎসব উৎসব ভাব চলে আসে পূজার সময়। এবারও তাই হবে', বলেন তিনি ।

মৌটুসী বিশ্বাসের ছোটবেলা কেটেছে চট্টগ্রামে। সেখানকার নানা স্মৃতি এখনও মনে পড়ে তার।

তিনি বলেন, 'ছোটবেলায় পূজার সময় স্কুল ছুটি থাকত, এটা ছিল সবচেয়ে আনন্দের। কয়েকটি দিন স্কুলে যেতে হতো না, শুধুই ঘুরে বেড়াতাম, দারুণ লাগত। যেখানে আমাদের বাসা ছিল, আশপাশের সবাই চিনতেন। সবার বাসায় যেতে পারতাম। ওই দিনগুলো পূজার সময় খুব মনে পড়ে।'

এদিকে মৌটুসী বিশ্বাস অভিনীত নতুন চলচ্চিত্র 'প্রিয় সত্যজিৎ' মুক্তির অপেক্ষায় রয়েছে। এটি পরিচালনা করেছেন প্রসূন রহমান। একজন তথ্যচিত্র নির্মাতার চরিত্রে অভিনয় করেছেন তিনি। দর্শকরা তাকে দেখবেন অপু চরিত্রে।

মৌটুসী বিশ্বাস বলেন, 'সত্যজিৎ রায়ের জীবনী নিয়ে এই সিনেমার গল্প। এই রকম মানুষের জীবনী নিয়ে নির্মিত গল্পের সিনেমায় অভিনয় করে ভালো লেগেছে।

তিনি আরও বলেন, 'প্রিয় সত্যজিৎ সিনেমায় আমাকে অপু চরিত্রে দেখবেন দর্শকরা।'

Comments