ভালোবাসার নাটক-সিনেমা

ভালোবাসা দিবস ও পহেলা ফাল্গুন উপলক্ষে টেলিভিশন, অনলাইন প্ল্যাটফর্ম ও টিএসসিতে থাকছে বিভিন্ন আয়োজন।
ভালোবাসা দিবস ও পহেলা ফাল্গুন উপলক্ষে টেলিভিশন, অনলাইন প্ল্যাটফর্ম ও টিএসসির বিভিন্ন আয়োজন। ছবি: সংগৃহীত

বিশ্ব ভালোবাসা দিবস ও পহেলা ফাল্গুন উপলক্ষে টেলিভিশন, অনলাইন প্ল্যাটফর্ম ও টিএসসিতে থাকছে বিভিন্ন আয়োজন। এর মধ্যে কিছু নাটক, সিনেমা নিয়ে দ্য ডেইলি স্টারের এই আয়োজন। 

ভালোবাসা দিবস উপলক্ষে চ্যানেল আইতে আজ রাত পৌনে ৮টায় প্রচার হবে নাটক 'লাভবাজ'। নাটকটির রচনা ও পরিচালনায় কাজল আরেফীন অমি। 

এতে অভিনয় করেছেন জিয়াউল হক পলাশ, শরাফ আহমেদ জীবন, সাফা কবির, পারসা ইভানা ও সাইদুর রহমান পাভেল, ফারিন খান, শাশ্বত দত্ত, আরফান মৃধা শিবলু। 

ভালোবাসা দিবসে এনটিভিতে রাত সাড়ে ৯টায় প্রচার হবে নাটক 'রঙ-রাধিয়া'। নাটকটির রচনা ও চিত্রনাট্য আসাদুজ্জামান সোহাগ,  পরিচালনা হাসান রেজাউল। 

অভিনয় করেছেন ফারহান আহমেদ জোভান, তানজিম সাইয়ারা তটিনী, সাবেরী আলম, এজাজ বারী, আনোয়ার শাহী, মুহিত তমাল প্রমুখ। 

কাজল আরেফীন অমি পরিচালিত নাটক 'লাভবাজ'। ছবি: সংগৃহীত

দীপ্ত টিভিতে রাত ১০টায় প্রচারিত হবে নাটক 'শিউলি ফুল'। এল আর সোহেলের পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন মোশাররফ করিম, তানজিন তিশা।

ম্যাগাজিন অনুষ্ঠান 'পাঁচফোড়ন' এটিএন বাংলায় প্রচারিত হবে রাত সাড়ে ১০টায়। উপস্থাপনা করেছেন অভিনেতা মীর সাব্বির ও সারিকা সাবরিন। 

পাঁচফোড়নে ৩টি গান থাকছে। পাশাপাশি কিছু নাট্যাংশ থাকছে যেখানে অভিনয় করেছেন সুভাশিষ ভৌমিক, মাসুম বাশার, ম আ সালাম, জিল্লুর রহমান, মিলি বাশার প্রমুখ।

বিটিভিতে ফাল্গুনের একাল-সেকাল নিয়ে অনুষ্ঠান প্রচারিত হবে রাত ৮টা ৪০ মিনিটে। বৈঠকি আঙ্গিকে অনুষ্ঠানটি ধারণ করা হয়েছে। 
রূপা চক্রবর্তীর উপস্থাপনায় অনুষ্ঠানে দেখা যাবে জয়ন্ত চট্টোপাধ্যায়, মারুফ রায়হান, মুনমুন আহমেদ, অনিরুদ্ধ সেনগুপ্ত, তানজিনা করিম স্বরলিপি ও কামরুল হাসান ফেরদৌসকে। 

মুহাম্মদ মোস্তফা কামাল রাজের প্রযোজনায় ক্লোজআপ এবার নিয়ে এসেছে তিনটি ভ্যালেন্টাইন স্পেশাল। 

সিনেমাওয়ালা ইউটিউব চ্যানেলে দেখা যাচ্ছে রাফাত মজুমদার রিংকু পরিচালিত নাটক 'ব্লগার মিতু'। এতে নাম ভূমিকায় আছেন কেয়া পায়েল, তার বিপরীতে ইয়াশ রোহান।

সিএমভি ইউটিউব চ্যানেলে দেখা যাবে নাটক 'একটাই তুমি'। শুভ্র আহসানের চিত্রনাট্যে মাশরিকুল আলম পরিচালিত নাটকে অভিনয় করেছেন ফারহান আহমেদ জোভান ও তটিনী। এতে আরও অভিনয় করেছেন লুৎফর রহমান জর্জ, মিলি বাশার, সমু চৌধুরী, সবুজ সানী প্রমুখ। 

একই চ্যানেলে দেখা যাবে তানজিন তিশা ও ফারহান অভিনীত  বিশেষ নাটক 'সেই তুমি'। এটি নির্মাণ করেছেন মাহমুদুর রহমান হিমি।

অন্যদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে গত সোমবার থেকে শুরু হয়েছে 'আমার ভাষার চলচ্চিত্র উৎসব ১৪৩০'। সেখানে আজ সন্ধ্যায় প্রদর্শিত হবে শাকিব খান-ইধিকা পাল 'অভিনীত প্রিয়তমা'।

হিমেল আশরাফ পরিচালিত সিনেমাটির শো শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়। টিএসসি গেটের সামনে থেকে ৫০ টাকার টিকিট কেটে সিনেমাটি দেখতে পাবেন।

Comments