১০০ শিল্পীর নাচের তালে তালে ‘হীরামান্ডি ২’ এর ঘোষণা দিল নেটফ্লিক্স

সোমবার ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করে এই খবর জানিয়েছে নেটফ্লিক্স।
হীরামান্ডি সিরিজের একটি দৃশ্য। ছবি: নেটফ্লিক্স

নেটফ্লিক্সে এখন সবচেয়ে সফল সিরিজ 'হীরামান্ডি: দ্য ডায়মন্ড বাজার'। বলিউডের প্রভাবশালী নির্মাতা সঞ্জয় লীলা বানসালির প্রথম ওয়েবসিরিজ নিয়ে গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমেও তুমুল আলোচনা হচ্ছে। এর মধ্যেই 'হীরামান্ডি ২' নির্মাণের ঘোষণা দিলো নেটফ্লিক্স।

আজ সোমবার ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করে এই খবর জানিয়েছে নেটফ্লিক্স। রাস্তায় ওই ফ্ল্যাশ মবে দেখা গেছে, মুম্বাইয়ের কার্টার রোডে ১০০ নৃত্যশিল্পী আনারকলি ও ঘুঙুর পরে নাচছেন। ভিডিওর ক্যাপশনে লেখা হয়েছে, 'মেহফিল আবার জমবে, "হীরামান্ডি টু" যখন আসবে'।

গত ১ মে নেটফ্লিক্সে মুক্তি পায় 'হীরামান্ডি: দ্য ডায়মন্ড বাজার'। এর আগে সঞ্জয় লীলা বানসালি নির্মিত 'বাজিরাও মাস্তানি', 'পদ্মাবত', 'গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি' দর্শক ও সমালোচকদের কাছে প্রশংসিত হয়েছিল। শুধু দেশে নয়, বিদেশের মাটিতেও আলোচিত হয়েছিল এ সিনেমাগুলো নিয়ে।

ওয়েব সিরিজের দুনিয়ায় হাতেখড়ির জন্যও পরিচালক বেছে নেন ইতিহাসভিত্তিক একটি বিষয়ই। হীরামান্ডি'তে ফুটে উঠেছে দেশভাগের হওয়ার আগের কিছু ঘটনা। মূলত ব্রিটিশ শাসিত ভারতের প্রেক্ষাপটে যৌনকর্মীদের পরিস্থিতি গল্পে প্রতিফলিত হয়েছে।

প্রথম ওয়েবসিরিজে ব্যাপক সাফল্যের পর কৃতজ্ঞতা জানান নির্মাতা সঞ্জয় লীলা বানসালি।

সিজন ২ নির্মাণের বিষয়ে এক বিবৃতিতে তিনি বলেন, "হীরামান্ডি: দ্য ডায়মন্ড বাজার"-এর প্রতি ভালবাসা ও প্রশংসা পেয়ে আমি ধন্য। শোটি বিশ্বব্যাপী দর্শকদের আনন্দ দিয়েছে। নির্মাণের জন্য নেটফ্লিক্সের চেয়ে ভালো সঙ্গী আর হতে পারে না। আনন্দের সাথে জানাচ্ছি যে সিজন টু নিয়ে আমরা ফিরবো।'

এর আগে হীরামন্ডির দ্বিতীয় সিজনের বিষয়ে বানসালি বলেছিলেন, 'সিজন ২ হবে কি না এ বিষয়ে নেটফ্লিক্স ঘোষণা দেবে, যদি তারা সিজন ২ করতে চায়। আমার ৩০ বছরের ক্যারিয়ারের তারাই সবচেয়ে সেরা প্রযোজক। সিজন ২ করার সিদ্ধান্ত তাদের কাছ থেকে আসবে, আমার কাছ থেকে নয়।'

তারকাখচিত 'হীরামান্ডি: দ্য ডায়মন্ড বাজার' সিরিজে অভিনয় করেছেন মণীষা কৈরালা, সোনাক্ষী সিনহা, রিচা চাড্ডা, শরমিন সেহগাল, অদিতি রাও হায়দরি এবং সঞ্জিদা শেখসহ আরও অনেকে। এই সিরিজের হাত ধরে ফের বলিউডে কামব্যাক করেছেন অভিনেতা ফারদিন খান।

তবে প্রশংসার পাশাপাশি দর্শকদের কাছ থেকে সমালোচনাও কুড়িয়েছে সিরজিটি। বিশেষ করে শারমিন শেহগালের অভিনয় দেখে অনেকেই বানসালির বিরুদ্ধে নেপোটিজমের (স্বজনপ্রীতি) অভিযোগ এনেছেন। শারমিন শেহগাল সম্পর্কে সঞ্জয় লিলা বানসালির বোনের মেয়ে।

অনেকেরই দাবি, শুধু পরিচালকের ভাগনি হওয়ার সুবাদে আলমজেব চরিত্রে তাকে কাস্ট করেছেন। কটাক্ষের মুখে পড়ে নিজের একাধিক পোস্টের মন্তব্য সেকশন বন্ধ রেখেছেন অভিনেত্রী।

Comments