পূজায় পূজা ‘আমি তো সবসময় প্রেমের মধ্যে থাকতে পছন্দ করি’

চিত্রনায়িকা পূজা চেরি অভিনীত সরকারি অনুদানের সিনেমা ‘হৃদিতা’ মুক্তি পেতে যাচ্ছে আগামী ৭ অক্টোবর। মুক্তি প্রতীক্ষিত এই সিনেমা, পূজা ও ব্যক্তি জীবনের প্রেম-ভালোবাসা নিয়ে দ্য ডেইলি স্টারের সঙ্গে কথা বলেছেন তিনি।
চিত্রনায়িকা পূজা চেরি। ছবি: সংগৃহীত

চিত্রনায়িকা পূজা চেরি অভিনীত সরকারি অনুদানের সিনেমা 'হৃদিতা' মুক্তি পেতে যাচ্ছে আগামী ৭ অক্টোবর। মুক্তি প্রতীক্ষিত এই সিনেমা, পূজা ও ব্যক্তি জীবনের প্রেম-ভালোবাসা নিয়ে দ্য ডেইলি স্টারের সঙ্গে কথা বলেছেন তিনি।

পূজা নিয়ে এবার পূজার পরিকল্পনা কী?

আসলে আমার পূজা শুরু হয়েছে বেশ কিছুদিন আগেই, যখন থাইল্যান্ডে একটি ওয়েব ফিল্মের শুটিংয়ে ছিলাম তখন থেকেই। সেখানে পূজার জন্য অনেক শপিং করেছি। নিজের জন্য সালোয়ার কামিজ, মায়ের জন্য শাড়ি, বাবা-ভাইয়ের জন্য বেশ কতগুলো জামা-কাপড় ও পাঞ্জাবি কিনেছিলাম। সে কারণেই বলেছি- আগে থেকেই আমার পূজা শুরু হয়ে গেছে।

এবার পূজায় কোথায় থাকছেন, ঢাকায় নাকি নিজ শহর খুলনায়?

এবার পূজায় ঢাকাতেই থাকব। পূজার দিন শহরের বিভিন্ন মণ্ডপে ঘুরব। প্রথমে যাব ঢাকেশ্বরী মন্দিরে, তারপর ঢাকার আরও অনেকগুলো পূজা মণ্ডপে যাওয়ার ইচ্ছে আছে। সারাদিন এভাবেই কাটবে আমার। অনেক মজা করব বন্ধু ও পরিবারের সঙ্গে, সেই পরিকল্পনা করেছি।

পূজা চেরি। স্টার ফাইল ফটো

পূজার সঙ্গে প্রেমের একটা গভীর সম্পর্ক আছে। এখন কার প্রেমে আছে পূজা?

আমি তো সবসময় প্রেমের মধ্যে থাকতে পছন্দ করি। প্রেম ছাড়া মানুষের জীবন তো অর্থহীন। কিন্তু হঠাৎ আমার মনে হয়েছে, প্রেম আসলে কাজের কিছুটা হলেও ক্ষতি করে। তাই সিদ্ধান্ত নিয়েছি প্রথমে কাজ তারপর অন্যকিছু। তাই কারও সঙ্গেই প্রেম নেই এখন। 

তবে কী পূজা এখন প্রেমহীন?

প্রেমে আছি আবার নেই। এটা আলাদা একটা মিশ্র অনুভূতি, ঠিক বোঝাতে পারছি না। তবে কারও প্রেমে নেই। 

আগামী মাসে আপনার সিনেমা 'হৃদিতা' মুক্তি পাচ্ছে। এতে অভিনয়ের কারণ কী? 

এই সিনেমায় অভিনয়ের প্রথম কারণ হলো- সাহিত্যিক আনিসুল হক। তার লেখার ভক্ত আমি স্কুল জীবন থেকেই। যখন শুনেছি তার লেখা উপন্যাস 'হৃদিতা' অবলম্বনে এই সিনেমা হবে, আমি সেই চরিত্রে অভিনয় করব, তখন আমার কতোটা ভালো যে লেগেছে বলে বোঝাতে পারব না। সিনেমার গল্প খুবই হৃদয় ছোঁয়া।

পূজা চেরি। ছবি: ফেসবুক থেকে নেওয়া

'হৃদিতা' সিনেমাটি দর্শকরা কেন দেখবেন? 

ইস্পাহানী আরিফ জাহান পরিচালিত সিনেমাটি এক নিঃশ্বাসে দেখার মতো, পছন্দ করার মতো সিনেমা। যারা নিরিবিলি পরিবেশে বসে সিনেমা দেখতে চান তারা এই সিনেমাটা দেখবেন। যারা নাচ-গানের সিনেমা দেখতে পছন্দ করেন, তাদের জন্য এই সিনেমা না। যখন সিনেমার ডাবিং করেছি, আমার কাছে খুব ভালো লেগেছে। সবমিলিয়ে দর্শকের কাছেও ভালো লাগবে বলে আশা করি।

কিছুদিন আগে থাইল্যান্ডে ওয়েব ফিল্মের শুটিং করেছিলেন, তখন আপনার একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। সেটি নিয়ে কী বলবেন?

আমি সেখানে গিয়েছিলাম 'পরী' নামের একটি ওয়েব ফিল্মের শুটিংয়ে। এটি নারীপাচারের গল্প নিয়ে একটি ওয়েব ফিল্ম। সেখানে আমি একজন বার ড্যান্সারের ভূমিকায় অভিনয় করেছি। যাকে বাংলাদেশ থেকে পাচার করে ব্যাংককে নিয়ে যাওয়া হয়। আমার যে ছবিটা ভাইরাল হয়েছে সেটি ওই ওয়েব ফিল্মের ছবি।

বর্তমান ব্যস্ততা…

'মাসুদ রানা' সিনেমায় সোহানা চরিত্রে অভিনয় করেছি। এই চরিত্র নিখুঁতভাবে ফুটিয়ে তুলতে অনেক কষ্ট করেছি। এই সিনেমায় কোনো ডামি ছাড়াই শুটিংয়ে অংশ নিয়েছি, জীবনের ঝুঁকি নিয়েছি। এ ছাড়া 'নাকফুল' সিনেমার কাজ শেষ করেছি। আরও কয়েকটি সিনেমায় অভিনয়ের বিষয়ে কথা হচ্ছে।

Comments