‘কাজল রেখা’য় অভিনয় করে স্বপ্ন পূরণ হয়েছে: মন্দিরা

‘সবার সহযোগিতার কথা ও ভালোবাসার কথা মনে থাকবে।’
মন্দিরা চক্রবর্তী। ছবি: শেখ মেহেদী মোরশেদ/স্টার

নতুন প্রজন্মের চলচ্চিত্র নায়িকা মন্দিরা চক্রবর্তী। এ পর্যন্ত দুটি সিনেমায় অভিনয় করেছেন। দুটিই মুক্তির অপেক্ষায়। প্রথম সিনেমা গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত 'কাজল রেখা' মুক্তি পাবে আসছে ঈদে। সিনেমায় কাজল রেখা চরিত্রেই অভিনয় করেছেন মন্দিরা।

এই সিনেমায় অভিনয়ের অভিজ্ঞতাসহ নানা বিষয় নিয়ে দ্য ডেইলি স্টারের সঙ্গে কথা বলেছেন এই নায়িকা।

দ্য ডেইলি স্টার: আপনার অভিনীত 'কাজল রেখা' সিনেমাটি এবার মুক্তি পেতে যাচ্ছে?

মন্দিরা চক্রবর্তী: এটা আমার জন্য অনেক খুশির খবর। এর আগেও সিনেমাটির মুক্তির তারিখ পিছিয়েছে। কিন্তু এবার সবকিছু চূড়ান্ত হয়েছে। ঈদুল আজহায় দর্শকরা প্রেক্ষাগৃহে গিয়ে দেখতে পারবেন কাজল রেখা। আমি নাম ভূমিকায় অভিনয় করেছি। প্রচণ্ড ভালো লাগা যেমন কাজ করছে, একটু টেনশনও হচ্ছে। তারপরও আমি উচ্ছ্বসিত।

মন্দিরা চক্রবর্তী। ছবি: শেখ মেহেদী মোরশেদ/স্টার

ডেইলি স্টার: সিনেমাটি নিয়ে দর্শকের কাছ থেকে কতটা সাড়া পাওয়া প্রত্যাশা করছেন?

মন্দিরা চক্রবর্তী: অনেক বেশি। আমার বিশ্বাস দর্শকরা প্রেক্ষাগৃহে গিয়ে সিনেমাটি দেখবেন। তার অনেকগুলো কারণও আছে। এটি ৪০০ বছর আগের গল্প। মানুষের আগ্রহ এজন্য বেশি কাজ করছে। তা ছাড়া কাজল রেখার গল্প ও নামটির প্রতিটি অসংখ্য মানুষের আগ্রহ রয়েছে। আর সিনেমাটির পরিচালক হিসেবে আছেন গিয়াস উদ্দিন সেলিম। 'মনপুরা'খ্যাত এই নির্মাতার সিনেমা মানেই ভিন্ন কিছু। সিনেমার গানগুলোও সুন্দর।

ডেইলি স্টার: পরিচালক ও সহশিল্পীদের কাছ থেকে কেমন সহযোগিতা পেয়েছেন শুটিং করার সময়?

মন্দিরা চক্রবর্তী: ভীষণ রকমের সহযোগিতা পেয়েছি। সহশিল্পীরা সবাই সহযোগিতা করেছেন। পরিচালক সেলিম ভাইও খুব সহযোগিতা করেছেন। এদিক দিয়ে আমি ভাগ্যবতী। সবার সহযোগিতার কথা ও ভালোবাসার কথা মনে থাকবে।

মন্দিরা চক্রবর্তী। ছবি: শেখ মেহেদী মোরশেদ/স্টার

ডেইলি স্টার: কাজল রেখা আপনার কাছে কতটা ড্রিম প্রজেক্ট?

মন্দিরা চক্রবর্তী: 'কাজল রেখা' পরিচালক গিয়াস উদ্দিন সেলিমের ড্রিম প্রজেক্ট। আমার কাছেও এটি ড্রিম প্রজেক্ট। প্রথমত এটি আমার প্রথম সিনেমা। দ্বিতীয়ত এটি একটি চিরচেনা গল্পের সিনেমা। সব মিলিয়ে আমার কাছে ড্রিম প্রজেক্ট। কাজল রেখা দিয়ে দর্শকদের মন জয় করতে চাই। যেন এভাবেই একটার পর একটা ভালো সিনেমায় অভিনয় করতে পারি।

মন্দিরা চক্রবর্তী। ছবি: শেখ মেহেদী মোরশেদ/স্টার

ডেইলি স্টার: ৪০০ বছর আগের গল্পে কাজল রেখা হয়ে ওঠা কঠিন ছিল কি?

মন্দিরা চক্রবর্তী: অবশ্যই কঠিন ছিল। তারপরও সবকিছুর জন্য কৃতজ্ঞ পরিচালকের কাছে। তিনি সবরকম সহযোগিতা করেছেন। সেই কারণে আমি কাজল রেখা হয়ে উঠতে পেরেছি। এমন একটি কাজ করার জন্য অনেক অপেক্ষা করেছি। অবশেষে আমার স্বপ্ন পূরণ হয়েছে। কাজল রেখা সিনেমায় অভিনয় করে মনে হচ্ছে স্বপ্ন পূরণ হয়েছে।

Comments