‘কাজলরেখা’ নিয়ে প্রত্যাশা অনেক বেশি: সাদিয়া আয়মান

‘চরিত্রটির জন্য টেনশন দেখে পরিচালক ন্যাচারাল থেকে অভিনয় করতে বলেছিলেন।’
সাদিয়া আয়মান। ছবি: শেখ মেহেদী মোরশেদ

এই প্রজন্মের অভিনেত্রী সাদিয়া আয়মান। বেশ কিছু নাটকে অভিনয় করে পরিচিতি পেয়েছেন। 'মায়াশালিক' ওয়েব ফিল্মে অভিনয় করে ব্যাপক দর্শকপ্রিয়তা পান। প্রথমবারের মতো সিনেমায় অভিনয় করছেন। তার অভিনীত  সিনেমার নাম 'কাজলরেখা'।

আসছে ঈদে তার প্রথম সিনেমা মুক্তি পাচ্ছে। বিষয়টি নিয়ে দ্য ডেইলি স্টারের সঙ্গে কথা বলেছেন সাদিয়া আয়মান।

ছবি: শেখ মেহেদী মোরশেদ

দ্য ডেইলি স্টার: 'কাজলরেখা' সিনেমায় অভিনয়ের অভিজ্ঞতা জানতে চাই...

সাদিয়া আয়মান: অভিজ্ঞতা দারুণ। প্রথম সিনেমা হিসেবে অভিজ্ঞতা খুবই ভালো। কাজলরেখা আমার প্রথম সিনেমা। তার আগে কোনো সিনেমা করিনি। বড় পরিসরে কাজ করেছি। বিশাল টিম। অনেক আয়োজন। তবে, শুটিং শুরুর আগে ভয়ে ছিলাম। নার্ভাস ছিলাম। কিন্তু পরিচালক গিয়াস উদ্দিন সেলিম অসম্ভব সহযোগিতা করেছেন। যেজন্য ভয় ও নার্ভাসনেস কেটে গেছে। সবশেষে বলতে চাই, কাজলরেখা সিনেমায় অভিনয় করে খুব ভালো লেগেছে।

ডেইলি স্টার: ক্যারিয়ারের প্রথম সিনেমা এবারের ঈদে মুক্তি পেতে যাচ্ছে। প্রত্যাশা কতটুকু?

সাদিয়া আয়মান: কাজলরেখা নিয়ে প্রত্যাশা অনেক বেশি। এটা তো পরিচালকের ড্রিম প্রজেক্ট। বেশকিছু গান আছে। গানগুলো অসাধারণ হয়েছে। গল্পটাও চমৎকার। লোকেশন অসম্ভব সুন্দর। ক্যামেরার কাজ দারুণ হয়েছে। সব শ্রেণির দর্শকদের ভালো লাগবে সিনেমাটি।

ছবি: শেখ মেহেদী মোরশেদ

ডেইলি স্টার: অভিনয় করার কতটুকু সুযোগ ছিল?

সাদিয়া আয়মান: অনেক সুযোগ ছিল অভিনয় করার। আমার জায়গা থেকে আমি ভালো করার চেষ্টা করেছি। সবাই যার যার দিক থেকে ভালো অভিনয় করেছেন।

ডেইলি স্টার: কাজলরেখা চরিত্রে অভিনয় চ্যালেঞ্জিং ছিল?

সাদিয়া আয়মান: তা তো ছিলই। বড় পর্দা সম্পর্কে সেরকম ধারণা তখন ছিল না। যুক্ত হওয়ার পর অনেক রিসার্চ করি। চরিত্রটির জন্য টেনশন দেখে পরিচালক ন্যাচারাল থেকে অভিনয় করতে বলেছিলেন। বাড়তি কোনো চাপ ছিল না। শুধু সাবলীলভাবে অভিনয় করার কথা বলেছিল। সেটাই করার চেষ্টা করেছি।

ছবি: শেখ মেহেদী মোরশেদ

ডেইলি স্টার: চলতি সময়ে ব্যস্ততা কী নিয়ে?

সাদিয়া আয়মান: ঈদের নাটকের শুটিং নিয়ে ব্যস্ততা যাচ্ছে। রোজার আগেও ঈদের নাটক করেছি। এখনো করছি। সামনে আরও করব। আশা করছি এক ডজনের মতো নাটক এবারের ঈদে প্রচার হবে। এ ছাড়া একটি ওয়েব ফিল্মের শুটিং করেছি। এটা দীপ্ত টিভির জন্য।

Comments