আজ তেঁতুলিয়ায় বছরের সর্বনিম্ন তাপমাত্রা ৫.৮ ডিগ্রি

রংপুর বিভাগের সব জেলায় শৈত্যপ্রবাহ
রংপুর বিভাগের সব জেলায় শৈত্যপ্রবাহ
ছবি: মোস্তফা সবুজ

গতকালের তুলনায় আজ শুক্রবার দেশের কিছু অঞ্চলে শীতের তীব্রতা আরও বেড়েছে। সঙ্গে বইছে উত্তরের কনকনে হাওয়া। তাপমাত্রা কমতে কমতে আজ পঞ্চগড়ের তেঁতুলিয়া তা পাঁচ দশমিক আট ডিগ্রি সেলসিয়াসে নেমে এসেছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আগামী দুইদিন তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। এ ছাড়া রংপুর বিভাগের সব জেলায় এবং রাজশাহী বিভাগের রাজশাহী, পাবনা, নওগাঁ ও চুয়াডাঙ্গা জেলায় মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ চলছে। 

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, এ বছরের সর্বনিম্ন তাপমাত্রা পাঁচ দশমিক আট ডিগ্রি সেলসিয়াস আজ সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত সময়ে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় রেকর্ড করা হয়েছে, যা গতকালের সর্বনিম্ন তাপমাত্রার চেয়েও দুই দশমিক আট ডিগ্রি কম।

তাপমাত্রা আর না কমলেও আগামী ৩১ জানুয়ারি থেকে ২ ফেব্রুয়ারির মধ্যে দেশের কোথাও কোথাও বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের সহকারী আবহাওয়াবিদ কাজী জেবুন্নেসা আজ সকালে দ্য ডেইলি স্টারকে বলেন, 'আজকে তেঁতুলিয়ায় বছরের সর্বনিম্ন তাপমাত্রা পাঁচ দশমিক আট ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এ বছর তাপমাত্রা আর না কমলেও আগামী দুই দিন তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। এর পরে একটি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।'

আগামী ২ ফেব্রুয়ারির পর থেকে তাপমাত্রা বাড়তে থাকবে বলেও জানান তিনি।

Comments