অ্যাম্বুলেন্স মালিকদের ধর্মঘট প্রত্যাহার

আজ সন্ধ্যায় হওয়া বৈঠকের পর এ সিদ্ধান্ত নেওয়া হয়।
স্টার ফাইল ফটো

পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের পর আজ সোমবার দিনগত রাত থেকে শুরু হতে যাওয়া ধর্মঘট প্রত্যাহার করেছে বাংলাদেশ অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতি।

আজ সন্ধ্যায় হওয়া বৈঠকের পর এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছেন সমিতির সভাপতি গোলাম মোস্তফা।

তিনি বলেন, 'আমাদের আশ্বস্ত করা হয়েছে যে, রাস্তায় আমরা পুলিশের দ্বারা কোনো ধরনের হয়রানির শিকার হবো না এবং ৩ মাসের মধ্যে একটি "অ্যাম্বুলেন্স গাইডলাইন" করা হবে। তাই ডেঙ্গু পরিস্থিতি বিবেচনা করে আমরা আমাদের ধর্মঘট প্রত্যাহার করেছি।'

পুলিশ সদর দপ্তরে অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক আতিকুল ইসলামের সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এর আগে ৬ দফা দাবিতে ধর্মঘটের ডাক দেয় বাংলাদেশ অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতি। তাদের দাবিগুলো হলো—সেবাখাতে বিআরটিএর অ্যাম্বুলেন্স থেকে প্রাইভেট কারের মতো আয়কর (এটিআই) নেওয়া বন্ধ; অনতিবিলম্বে অ্যাম্বুলেন্সের জন্য জাতীয় নীতিমালা প্রণয়ন; অবিলম্বে প্রধানমন্ত্রীর ঘোষিত টোল ফ্রি নীতি বাস্তবায়ন; দেশের প্রতিটি হাসপাতালে অ্যাম্বুলেন্সের পার্কিং সুবিধা নিশ্চিতকরণ; অ্যাম্বুলেন্সে রোগী থাকলে পাম্পে তেল-গ্যাস নেওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া এবং সড়কে হয়রানি মুক্ত ও নিবিঘ্নে পথ চলার নিশ্চয়তা প্রদান।

গোলাম মোস্তফার ভাষ্য, তাদের সমিতির সদস্য সংখ্যা ৫ হাজার, যাদের বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটিতে (বিআরটিএ) নিবন্ধিত ৭ হাজারেরও বেশি অ্যাম্বুলেন্স রয়েছে।

Comments