নমনীয় হচ্ছেন ইমরান খান

নিজের কঠোর অবস্থান থেকে কিছুটা নমনীয় হয়ে গতকাল বৃহস্পতিবার টুইটে ইমরান খান জানিয়েছেন, দেশের স্বার্থ, অগ্রগতি ও গণতন্ত্রের জন্য তিনি যেকোনো ত্যাগে পিছপা হবেন না।
ইমরান খান
ইমরান খান। ছবি: রয়টার্স ফাইল ফটো

দেশ ও গণতন্ত্র রক্ষায় 'যে কারো সঙ্গে কথা বলতে প্রস্তুত বলে জানিয়েছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ও দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

আজ শুক্রবার পাকিস্তানের সংবাদমাধ্যম ডন এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, গ্রেপ্তারি পরোয়ানা ঘিরে ইমরান খান যে কঠোর অবস্থানে ছিলেন তা থেকে তিনি নমনীয় হওয়ার ইঙ্গিত দিয়েছেন।

এতে আরও বলা হয়, নিজের কঠোর অবস্থান থেকে কিছুটা নমনীয় হয়ে গতকাল বৃহস্পতিবার টুইটে ইমরান খান জানিয়েছেন, দেশের স্বার্থ, অগ্রগতি ও গণতন্ত্রের জন্য তিনি যেকোনো ত্যাগে পিছপা হবেন না।

তিনি বলেন, 'এমন পরিস্থিতিতে আমি যে কারো সঙ্গে কথা বলতে ও সামনে এগিয়ে যেতে প্রস্তুত।'

ইমরান খানের এমন নমনীয় ভাবের কারণ সম্পর্কে পিটিআইয়ের কেন্দ্রীয় তথ্যসচিব ফররুখ হাবিব সংবাদমাধ্যম ডনকে বলেন, 'ইমরান অবাধ-সুষ্ঠু নির্বাচন নিয়ে কথা বলতে প্রস্তুত। তবে তার বিরুদ্ধে আনা দুর্নীতির অভিযোগ নিয়ে নয়।'

এর একদিন আগে দেশটির প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ পাকিস্তানের চলমান রাজনৈতিক ও অর্থনৈতিক সমস্যা দূর করতে সব রাজনৈতিক দলের সঙ্গে আলোচনার আহ্বান জানিয়েছেন।

গতকাল বিকেলে ইমরান খান তার বাসভবনে দলের নেতাদের বলেন, 'আমার বাসায় এমনভাবে আক্রমণ চালানো হয়েছে যে, দেখে মনে হচ্ছে আমি দেশের সবচেয়ে বড় সন্ত্রাসী।'

Comments