ফ্যাশন ও সৌন্দর্য

বৈচিত্র্যপূর্ণ নাকফুলে সাজের ভিন্নতা

প্রত্যেক গয়নার রয়েছে ভিন্ন ভিন্ন বিশেষত্ব, যা সাজগোজে আলাদা মাত্রা এনে দেয়। এ ক্ষেত্রে নাকফুলের রয়েছে বিশেষ পরিচিতি।
ছবি: আদনান রহমান

নিজেকে ফুটিয়ে তোলার পাশাপাশি ফ্যাশনের সঙ্গে তাল মিলাতে নানা ধরনের গয়না ব্যবহৃত হয়ে আসছে বহুকাল ধরে। প্রত্যেক গয়নার রয়েছে ভিন্ন ভিন্ন বিশেষত্ব, যা সাজগোজে আলাদা মাত্রা এনে দেয়। এ ক্ষেত্রে নাকফুলের রয়েছে বিশেষ পরিচিতি।

চলুন তাহলে নানা বাহারের নাকফুল সম্পর্কে জেনে আসি।

স্টাড নোজ পিন

সূক্ষ্ম কারুকাজ ও ছিমছাম ডিজাইনের জন্য সবার পছন্দের শীর্ষে থাকে স্টাড নোজ পিন। ছোট আকারের স্টাড নোজ পিন পরলে চেহারায় একটা কোমল ভাব আসে। পুরো সাজের চেয়ে নাকের দিকে মনোযোগ যায় এটি পরলে। চেহারার প্রকৃত সৌন্দর্য ফুটিয়ে তুলতে স্টাড নোজ পিনের জুড়ি নেই। বিভিন্ন ধরনের স্টাড নোজ পিন যেকোনো আকারের মুখের সঙ্গে অনায়াসে মানিয়ে যায়। যারা নিজেকে সবসময় সাবলীল সাজে উপস্থাপন করতে চান, তাদের জন্য এটি চমৎকার পছন্দ হতে পারে।

ছবি: আদনান রহমান

 হুপ নোজ রিং

চেহারায় আত্মবিশ্বাসী ভাব ফুটিয়ে তুলতে হুপ নোজ রিং পরা যেতে পারে। নানা ধরনের গোলাকার বা অর্ধ-বৃত্তাকার হুপ আপনাকে ভিন্নভাবে ফুটিয়ে তুলবে। বড় আকারের হুপ যেমন চেহারার আকর্ষণ বাড়ায়, তেমনি ছোট আকারের হুপ নাকের সৌন্দর্য তুলে ধরে। এ ধরনের নোজ রিং কৌণিক বা ডিম্বাকৃতির চেহারায় বেশ মানানসই। চেহারাকে কোমল করে তুলতে পারদর্শী হুপ নোজ রিং।

সেপটাম রিং

গতানুগতিকের চেয়ে কিছুটা ব্যতিক্রম সাজ পেতে চাইলে পরতে পারেন সেপটাম রিং। এটি ব্যক্তির নিজস্বতা ফুটিয়ে তোলে। এটি হার্ট-শেপড বা আয়তাকার মুখের অধিকারীদের মুখের দিকে মনোযোগ নিয়ে যায়। নিজস্বতা ও ব্যক্তিত্বভেদে হালকা থেকে ভারি ডিজাইনের সেপটাম রিং বাছাই করা যেতে পারে।

ছবি: আদনান রহমান

এল-শেপড নোজ পিন 

নোজ পিন যেন ঠিক জায়গায় থাকে, সেই বিষয়টি মাথায় রেখে ডিজাইন করা হয়েছে এল-শেপড নোজ পিন। তাই যারা আরামদায়ক ও ঝামেলাহীন নোজ পিন পরতে আগ্রহী তাদের জন্য এটি সেরা পছন্দ হতে পারে।

ছবি: আদনান রহমান

এই ডিজাইনের নোজ পিন সহজে নাক থেকে সরে না বিধায় এটি ব্যবহারকারীদের কাছেও বেশ নির্ভরযোগ্য হয়ে উঠেছে। বিভিন্ন আকারের চেহারার সঙ্গে মানালেও গোলাকার মুখে এল-শেপড নোজ পিন পড়লে বেশি ভালো লাগে।

বাহারি ধরনের নাকফুলের প্রত্যেকটির রয়েছে নিজস্ব আকর্ষণ এবং চেহারায় বাড়তি সৌন্দর্য যোগ করার ক্ষমতা। যেমন ছিমছাম সাজের জন্য সূক্ষ্ম ডিজাইনের স্টাড নোজ পিন, আত্মবিশ্বাসী চেহারায় হুপ নোজ রিং, ব্যতিক্রমী সাজে সেপটাম রিং কিংবা জমকালো ডিজাইনের এল-শেপড নোজ রিং। এসব নাকফুল নিজস্বতা তুলে ধরে, ব্যক্তিত্ব ও সৌন্দর্যকে সামনে নিয়ে আসে। তাই নিজেকে ফুটিয়ে তোলার শিল্পে অনন্য সৌন্দর্যের প্রতীক হয়ে উঠুক আপনার পছন্দের নাকফুল।

মডেল: সুহি

স্টাইলিং: সোনিয়া ইয়াসমিন ইশা

নাকফুল: জেভার ফয়সাল তুষার

মেকআপ: মিরর মিরর বিউটি লাউঞ্জ

 

অনুবাদ করেছেন আসরিফা সুলতানা রিয়া

Comments