নতুন ফটোশুটে অনন্য মিম, জেনে নিন নেপথ্যের গল্প

সাদা শাড়ি ও কুশিকাটার ব্লাউজে মিমের এই ফটোশুটটি করেছেন গুণী ফটোগ্রাফার ও ফটোগ্রাফি প্রতিষ্ঠান বনের দিঘির কর্ণধার ফৌজিয়া জাহান।
বিদ্যা সিনহা মিম
ছবি: বনের দিঘি

মডেল ও অভিনেত্রী বিদ্যা সিনহা সাহা মিমের একটি সাম্প্রতিক ফটোশুট বহু মানুষের হৃদয় জয় করে নিয়েছে। সাদা শাড়ি ও কুশিকাটার ব্লাউজে মিমের এই ফটোশুটটি করেছেন গুণী ফটোগ্রাফার ও ফটোগ্রাফি প্রতিষ্ঠান বনের দিঘির কর্ণধার ফৌজিয়া জাহান। ফৌজিয়ার শৈল্পিক লেন্সে মিমের অসাধারণ স্টাইল ও মোহনীয় সৌন্দর্য যেন একসঙ্গে ধরা পড়েছে।

ফৌজিয়া জানান, স্থাপত্যকলায় পড়াশোনার সময় থেকেই তার ফটোগ্রাফির প্রতি ঝোঁক ছিল। সবসময়ই বিষয়বস্তুর আসল সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করেন তিনি।

বিদ্যা সিনহা মিম
ছবি: বনের দিঘি

২০২২ সালের শুরুর দিকে মিম তার একটি ব্যক্তিগত ফটোশুটের জন্য ফৌজিয়াকে অনুরোধ করেন। তার তোলা আগের কিছু ছবি দেখে ভালো লেগেছিল মিমের। এরপর ফটোশুট হলো, সেটি মানুষ বেশ পছন্দও করল।

মিম যে সাদা শাড়ি পরে ফটোশুটটি করেছেন, সেটি ফৌজিয়ারই দেওয়া উপহার। একজন মেধাবী অভিনেত্রী ও সৃজনশীল ফটোগ্রাফারের সমন্বয়ে যে দারুণ ফটোশুট হওয়া সম্ভব, মিমের সাম্প্রতিক ছবিগুলোই তার চমৎকার উদাহরণ।

বিদ্যা সিনহা মিম
ছবি: বনের দিঘি

'প্রতিটি ফটোশুটই আমাদের মস্তিষ্কপ্রসূত। পোশাকের বিস্তারিত, পছন্দের রং এবং কীভাবে মিমের প্রাণবন্ত রূপ ছবিতে ফুটিয়ে তোলা যায়, তা নিয়ে মিমের সঙ্গে আমি আলোচনা করেছি। ফটোশুটের সামগ্রিক নান্দনিকতায় এ সবকিছুরই অবদান ছিল,' ফৌজিয়া বলেন।

উল্লেখযোগ্য অভিনেত্রীদের সঙ্গে স্মরণীয় ফটোশুটের কথা বলতে গিয়ে ফৌজিয়া বিয়ের ঠিক পরে মিমের সঙ্গে তিনি যে দুর্গাপূজার ফটোশুট করেছিলেন, তার কথা উল্লেখ করেন।

বিদ্যা সিনহা মিম
ছবি: বনের দিঘি

ফৌজিয়া বলেন, 'মিম তখন যে লাল শাড়ি পরেছিলেন তা তার প্রাকৃতিক সৌন্দর্যকে যেমন ফুটিয়ে তুলেছিল, সঙ্গে যোগ করেছিল রাজকীয়তার ছোঁয়াও।'

মিমের সঙ্গে ফৌজিয়ার ফটোশুট গতানুগতিক কোনো ফটোশুটের মতো নয়। বরং এটি অভিনেত্রী এবং ফটোগ্রাফারের মধ্যে একটি সৃজনশীল অংশীদারিত্ব, যা দুজনকেই শিল্পের নতুন মাত্রা অন্বেষণে সাহায্য করে।

বিদ্যা সিনহা মিম
ছবি: বনের দিঘি

শাড়ির বাইরে সালওয়ার কামিজেও মিমের ফটোশুট করেছেন ফৌজিয়া। এই ফটোশুটটিতে মিমের সঙ্গে ছিলেন তার স্বামী। প্রতিটি ছবিতেই তাদের দুজনকে দারুণ লেগেছে।

ফৌজিয়ার ক্যামেরা শুধু কোনো কিছুর ছবি তোলার মধ্যেই সীমাবদ্ধ থাকে না, তার ক্যামেরার লেন্স যেন একটা ক্যানভাস। বিদ্যা সিনহা সাহা মিমের ছবিগুলোর দিকে তাকালেই তা সহজে চোখে পড়ে। প্রতিটি ছবি যেন একটি অধ্যায়, প্রতিটি পোশাক যেন একটি ফ্যাশন এবং দুটির সমন্বয়ে যে ছন্দ তৈরি হয়, তা যেন মিমের শ্বাশত সৌন্দর্য উদযাপন।

বিদ্যা সিনহা মিম
ছবি: বনের দিঘি

বনের দিঘির সঙ্গে যোগাযোগের নম্বর ০১৩০৩১৮৮১৭৭। তাদের ফেসবুক পেজ: https://www.facebook.com/bownerdighi

অনুবাদ করেছেন আহমেদ হিমেল

 

Comments