ফ্যাশন নিয়ে তাসনিয়া ফারিণের ভাবনা

ফারিণ সাধারণত ভারি গয়না পরেন না। ছিমছাম গয়নাই তার বেশি ভালো লাগে।
তাসনিয়া ফারিণ
ছবি: সাজ্জাদ ইবনে সাঈদ

তাসনিয়া ফারিণ শুধু একজন চমৎকার অভিনেত্রীই নন, ফ্যাশন জগতের একজন আইকনও। সম্প্রতি তিনি ডেইলি স্টারের 'স্টার লাইফস্টাইলের' জন্য একটি ফটোশুট করেছেন। সেখানে তার উজ্জ্বল হাসির আভা এবং ফ্যাশন সবার নজর কেড়ে নিয়েছে।

ডেইলি স্টার অফিসে হওয়া এই ফটোশুটের ফাঁকে ফাঁকে ফ্যাশন ভাবনা এবং আনুষঙ্গিক বিষয় নিয়ে আমাদের কথা হয় ফারিণের সঙ্গে।

ফারিণের ফ্যাশন যেন তার সাহসী ব্যক্তিত্বের প্রতিফলন। তিনি ঐতিহ্য ও সমসাময়িক স্টাইলের সমন্বয়ে নিজস্ব স্টাইল তৈরি করেছেন। তার ফ্যাশন সেন্সে পরিশীলতা, স্বতঃস্ফূর্ততা ও সাহসের এক অপূর্ব মেলবন্ধন লক্ষ করা যায়।

তিনি ডেইলি স্টারে এসেছিলেন কালো প্যান্ট, ক্রপ টপ এবং জ্যাকেট পরে। তাতে তাকে লাগছিল স্টাইলিশ ও আত্মবিশ্বাসী। জিজ্ঞেস করলাম নিজের ব্যক্তিগত স্টাইলকে কেমন মনে করেন তিনি। উত্তরে ফারিণ বললেন, 'আরামদায়ক, সহজ এবং মার্জিত'।

তাসনিয়া ফারিণ
ছবি: সাজ্জাদ ইবনে সাঈদ

কথোপকথনে আরামদায়ক পোশাকের প্রতি নিজের আগ্রহের কথা প্রকাশ করেন ফারিণ।

তিনি বলেন, 'ফ্যাশন আমার কাছে নিজেকে প্রকাশের একটি মাধ্যম। আরামদায়ক ও স্বচ্ছন্দবোধ করতে সাহায্য করে, এমন যেকোনো পোশাকই আমার পছন্দ।'

রেড কার্পেট থেকে ক্যাজুয়াল আউটিং- ফারিণের স্টাইল কোনো নির্দিষ্ট গণ্ডিতে সীমাবদ্ধ নয়। তিনি আমাদের ঐতিহ্যবাহী শাড়ি যেমন পরেন, আবার তার স্টাইলে সমসাময়িক পোশাকেরও প্রাধান্য থাকে। ফলে ফারিণের ফ্যাশনে থাকে বৈচিত্র্য। ঐতিহ্যবাহী এবং আধুনিক দুটি স্টাইলকেই স্বতঃস্ফূর্তভাবে গ্রহণ করার এই ক্ষমতা তাকে ফ্যাশন জগতে আলাদা করে তুলেছে।

শাড়িপ্রেমের সম্পর্কে কথা বলতে গিয়ে তিনি বলেন, 'আমি সবসময় আরামদায়ক পোশাকই নির্বাচন করি। তবে মুড এবং অনুষ্ঠানের ধরনও আমার কাছে সমানভাবে গুরুত্বপূর্ণ। আমি দেশি কাপড় পছন্দ করি। জামদানি ও সুতি শাড়ি আমার পছন্দের তালিকার শীর্ষে।'

তাসনিয়া ফারিণ
ছবি: সাজ্জাদ ইবনে সাঈদ

'তবে এখন কাতানের মৌসুম চলছে। তাই আমার কাতান শাড়ি পরতেও আপত্তি নেই!', হাসতে হাসতে বললেন ফারিণ।

ফারিণ সাধারণত ভারি গয়না পরেন না। ছিমছাম গয়নাই তার বেশি ভালো লাগে।

তিনি বলেন, 'আমি বিভিন্ন ধরনের কানের দুল এবং চুড়ি পরতে ভালোবাসি। চুড়ির শব্দ আমার দারুণ লাগে।'

ঘুরতে খুব পছন্দ করেন এই অভিনেত্রী। এই বছর তিনি প্রায় ১০টি দেশ ভ্রমণ করেছেন বলে জানালেন। আরও কয়েকটি দেশে যাওয়ার জন্যও ভিসা আবেদন করেছেন তিনি।

'আমি ঘুরতে ভলোবাসি। বাংলাদেশে কক্সবাজারই আমার পছন্দ। ছোটবেলায় সেখানে খুব চমৎকার সময় কাটিয়েছি। আর দেশের বাইরে আমার পছন্দের ভ্রমণ গন্তব্য অবশ্যই থাইল্যান্ড ও যুক্তরাজ্য।'

তাসনিয়া ফারিণ
ছবি: সাজ্জাদ ইবনে সাঈদ

ফারিণের স্টাইলের অন্যতম বৈশিষ্ট্য হলো তিনি ফ্যাশন নিয়ে অনেক পরীক্ষা-নিরীক্ষা করেন। গাঢ় রং বা বা নতুন কোনোকিছুকে নিজের ফ্যাশনে যুক্ত করতে দ্বিধা করেন না। ফলে প্রচলিত ফ্যাশনের সীমানা প্রতিনিয়তই অতিক্রম করে যান এই নন্দিত অভিনেত্রী ও মডেল।

ফটোশুটের প্রস্তুতি নিতে নিতে ফারিণ বললেন, 'আমি প্যাস্টেল পছন্দ করি। তবে কালো, সাদা ও অফ-বিট রং পরতেও আপত্তি নেই।'

ফটোশুটের দিন নব ঢাকার প্যাস্টেল পিংক শাড়ি, আমিশের গহনা, স্লিক ফ্লেয়ার প্যান্ট আর ক্রপ টপ পরেন ফারিণ। বিয়েতেও তিনি বেছে নিয়েছিলেন নব ঢাকার শাড়ি। দারুণ বুননের সেই জামদানি শাড়িতে তার মিনিমালিস্টিক ব্রাইডাল লুক অনেকের মনেই দাগ কেটে আছে।

তাসনিয়া ফারিণ
ছবি: সাজ্জাদ ইবনে সাঈদ
 

সেই প্রসঙ্গ আসতেই ফারিণ বলেন, 'আমি আমার বিয়ের শাড়ি তৈরির জন্য নব ঢাকার উপর আস্থা রেখেছিলাম। খুবই খুশি হয়েছিলাম। কারণ শাড়িটা আমার স্বপ্নের মতোই হয়েছে। সব মিলিয়ে সবকিছু ভালোভাবে হয়েছে। আমি তাদের প্রতি কৃতজ্ঞ।'

স্টার লাইফস্টাইলের জন্য ফটোশুট শেষ করতে করতে ফারিণের সঙ্গে আড্ডাও শেষ হচ্ছিল। ঐতিহ্য ও সমসাময়িক ফ্যাশনের সঙ্গে তাল মিলিয়ে তাসনিয়া ফারিণ যেভাবে নিজেকে উপস্থাপন করে যাচ্ছেন, তাতে ভবিষ্যতে তিনি শুধু একজন দুর্দান্ত অভিনেত্রীই হবেন না, ফ্যাশন জগতে একজন প্রভাব বিস্তারকারী আইকন হিসেবেও বিবেচিত হবেন।

মডেল: তাসনিয়া ফারিণ

স্টাইলিং: সোনিয়া ইয়াসমিন ইশা

মেকআপ আর্টিস্ট: সুমন রাহাত

জুয়েলারি: আমিশে

ওয়াড্রব: নব ঢাকা ও শারমিন রহমান ডিজাইনস (রিভাইভাল হেরিটেজ মিরপুর বেনারসী)

ওয়েভার: কুতুব উদ্দীন

সেট: একুশে ডেকর বাই সাইমুল করিম

অনুবাদ করেছেন আহমেদ হিমেল

 

Comments