শিশুদের জন্য সেরা ৫ নেটফ্লিক্স শো

এই শোগুলোর মধ্যে শিক্ষামূলক গল্প থেকে হাসির গল্প সবই আছে। আপনি আপনার বাচ্চার পছন্দ অনুযায়ী বেছে নিতে পারবেন এখান থেকে।
ছবি: সংগৃহীত

শিশুদের জন্য টিভি শো খুঁজে পাওয়া সত্যিই কঠিন। সব শো তাদের জন্য উপযোগী নয়। আবার সব শিশু সব ধরনের শো পছন্দও করে না। তাই শিশুদের জন্য সঠিক কনটেন্ট খুঁজে বের করা চ্যালেঞ্জিং হয়ে পড়ে বাবা-মার জন্য।

এটি মাথায় রেখে আমরা আপনার শিশু সন্তানের জন্য নেটফ্লিক্সের সেরা ৫টি শো খুঁজে বের করেছি। এই শোগুলোর মধ্যে শিক্ষামূলক গল্প থেকে হাসির গল্প সবই আছে। আপনি আপনার বাচ্চার পছন্দ অনুযায়ী বেছে নিতে পারবেন এখান থেকে।

দ্য ম্যাজিক স্কুল বাস রাইডস এগেইন

এটি ১৯৯০ সালের ক্লাসিক শো 'দ্য ম্যাজিক স্কুল বাসের' রিবুট। এই শোতে মিসেস ফ্রিজেলের ছোট বোন ফিওনা ফ্রিজলকে দেখানো হয়েছে। তিনি তার ক্লাসের শিশুদের অনেক বিস্ময়কর বৈজ্ঞানিক অ্যাডভেঞ্চারে নিয়ে যান। আপনি যদি পুরনো শোটির ভক্ত হয়ে থাকেন তবে এই নতুন শো আপনার সন্তানের সঙ্গে বসে দেখার চমৎকার সুযোগ। শোটি বেশ শিক্ষামূলক। ছোট শিশুদের প্রকৃতি, বিজ্ঞান ও  প্রযুক্তি সম্পর্কে মজাদার উপায়ে শেখানো হয় এতে।

স্টোরিবটস

এটি একটি অ্যানিমেটেড সিরিজ, যার কাহিনী একটি কম্পিউটারের ভেতর বসবাসরত ৫টি প্রাণীকে কেন্দ্র করে। তারা যখন তাদের চারপাশের জগৎ অন্বেষণ করতে যায়, তখন শিশুরা বিভিন্ন প্রশ্নের উত্তর খুঁজে পায়। আমাদের শরীর কীভাবে কাজ করে, কেন আমাদের ঘুমানো প্রয়োজন, কেন দাঁত ব্রাশ করা গুরুত্বপূর্ণ থেকে শুরু করে অনেক কিছু জানতে পারে শিশুরা। শোতে অনেক আকর্ষণীয় গান ও অ্যানিমেশন রয়েছে যা শিশুদের সহজে শিখতে সাহায্য করে৷

হিল্ডা

এই শোটি  একদম অনন্য। শোটি হিল্ডা নামের একজনের অ্যাডভেঞ্চার নিয়ে। সে পৌরাণিক প্রাণীতে পূর্ণ একটি জাদুকরী জগতে বাস করে। তার কৌতূহলী ও সাহসী স্বভাব তাকে বিভিন্ন জগতে নিয়ে আসে এবং সে বিভিন্ন সংস্কৃতি ও  পরিবেশের সঙ্গে পরিচিত হয়। শোটির ভিজ্যুয়াল চমৎকার। হিল্ডার বিশ্ব যেন জীবন্ত হয়ে উঠে এখানে।

ট্রোলহান্টারস

এই শোতে জিম লেক জুনিয়র নামের এক কিশোরকে দেখানো হয়। ছেলেটি তার গ্রামের বাড়ি আর্কেডিয়ায় ট্রোলের একটি লুকানো জগত আবিষ্কার করে৷ তারপর জিমকে ট্রোল শিকারী হওয়ার দায়িত্ব দেওয়া হয়। ট্রোলের জাদুকরী জগতে লুকিয়ে থাকা সমস্ত অশুভ শক্তি থেকে মানুষ ও ট্রোল উভয়কেই রক্ষা করার শপথ করে সে। শোটির নির্মাতা প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা গুইলারমো দেল তোরো।

সুপার মনস্টারস

এই মজাদার শোটি একদল ছোট ছোট দানব নিয়ে। তারা একটি বিশেষ দানব স্কুলে পড়াশোনা করে। এখানে তাদের ক্ষমতা বিকাশ ও নিয়ন্ত্রণ শেখানো হয়। দলীয়ভাবে কাজ করা, অন্যের সঙ্গে শেয়ারিং ও সহানুভূতির মতো বিষয় দেখানো হয় এতে। শোটিতে অনেক মজার ও আকর্ষণীয় জিঙ্গেল রয়েছে। অ্যানিমেশনও দারুণ। শোটি বাচ্চাদের বন্ধুত্বের মূল্য এবং একে অপরকে সাহায্য করা শেখায়।

অনুবাদ করেছেন নাদিয়া বিনতে ইসলাম

 

 

Comments