চুল কেটে ৩ শিশুকে নির্যাতন: ৪ সপ্তাহের আগাম জামিন পেলেন পৌর মেয়র হালিম

মামলার বিষয়ে মেয়র হালিম সিকদারকে ৪ সপ্তাহের মধ্যে সংশ্লিষ্ট বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন হাইকোর্ট।
মেয়র হালিম সিকদার। ছবি: সংগৃহীত

তিন শিশুকে মারধর ও চুল কেটে গ্রাম ঘোরানোর ঘটনায় করা মামলায় ৪ সপ্তাহের আগাম জামিন পেয়েছেন নারায়ণগঞ্জের আড়াইহাজারের গোপালদী পৌরসভার মেয়র এম এ হালিম সিকদার।

হালিমের আগাম জামিন চেয়ে করা আবেদনের শুনানি শেষে আজ সোমবার বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লা ও বিচারপতি খন্দকার দিলীরুজ্জামানের বেঞ্চ এ আদেশ দেন।

তবে মামলার বিষয়ে হালিম সিকদারকে ৪ সপ্তাহের মধ্যে সংশ্লিষ্ট বিচারিক আদালতে আত্মসমর্পণেরও নির্দেশ দেন হাইকোর্ট।

গত ৬ ফেব্রুয়ারির ওই ঘটনায় পরদিন ভুক্তভোগী এক শিশুর অভিভাবক মেয়র ও আড়াইহাজার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক হালিমকে আসামি করে মামলা করেন।

আজ সোমবার হালিম মামলায় জামিন চেয়ে জন্য হাইকোর্টে হাজির হন।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল ইমরান আহমেদ ভূঁইয়া দ্য ডেইলি স্টারকে বলেন, 'মামলায় জামিনযোগ্য বিবেচনা করে হালিমকে আদালত আগাম জামিন দিয়েছেন।'

তিনি বলেন, 'হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আপিলের ক্ষেত্রে সরকারের পক্ষ থেকে কোনো নির্দেশনা নেই।'

নাম প্রকাশ না করার শর্তে এক শিশুর অভিভাবক ডেইলি স্টারকে বলেন, 'মাদরাসায় পড়া শেষে মেয়রের বাড়ির পাশ দিয়ে যাওয়ার সময় একটি লোহার শেকল কুড়িয়ে পায় ২ শিশু। হাতে শেকল দেখে চুরির অপবাদ দিয়ে তাদের মারধর করেন মেয়র হালিম সিকদার। পরে তাদের পিছমোড়া করে বেঁধে আরেক শিশুকে বাড়ি থেকে ডেকে নিয়ে আসেন তিনি। পরে একইভাবে ৩ জনকে বেঁধে গ্রাম ঘোরান মেয়র। তাদের মারধরও করেন। প্রায় ৩ ঘণ্টা এভাবে ঘোরানোর পর জনসমক্ষে ৩ জনেরই চুল কেটে দেন তিনি।'

Comments