আমাদের ক্রিকেটাররা খেলার চেয়ে টাকা উপার্জনে বেশি মনোযোগী: হাইকোর্ট

‘খেলায় ভালো করার জন্য তাদের অবশ্যই পারফরম্যান্সের দিকে নজর দিতে হবে।’
হাইকোর্ট
ফাইল ছবি

হাইকোর্ট বলেছেন, ক্রিকেটাররা খেলার পরিবর্তে ব্যবসার মাধ্যমে অর্থ উপার্জনের দিকে মনোযোগ দেওয়ায় দেশের ক্রিকেট দলের পারফরম্যান্সের অবনতি হয়েছে। খেলায় ভালো করার জন্য তাদের অবশ্যই পারফরম্যান্সের দিকে নজর দিতে হবে

আজ বুধবার একটি রিট আবেদনের শুনানিকালে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন।

সাবেক পাকিস্তানি ক্রিকেটার ওয়াকার ইউনিস বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসানের সমালোচনা করায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে আন্তর্জাতিক ক্রিকেটের ধারাভাষ্যকারের তালিকা থেকে তার নাম প্রত্যাহারে আইসিসিতে অভিযোগ দায়েরের নির্দেশ কেন দেওয়া হবে না, তা হাইকোর্ট বেঞ্চ বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে ১০ দিনের মধ্যে ব্যাখ্যা করতে বলে একটি রুল জারি করেছেন।

প্রয়োজনীয় নির্দেশনা চেয়ে সুপ্রিম কোর্টের আইনজীবী এবিএম ওয়ালিউর রহমান খানের করা রিট আবেদনের পরিপ্রেক্ষিতে বেঞ্চ এ রুল জারি করেন।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায় ডেইলি স্টারকে বলেন, আদালত রুলের শুনানির জন্য ১৯ নভেম্বর দিন ধার্য করেছেন।

অ্যাডভোকেট ওয়ালিউর রহমান খান ডেইলি স্টারকে জানান, গত ৬ নভেম্বর দিল্লিতে আইসিসি বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা ম্যাচের সময় শ্রীলঙ্কান ব্যাটসম্যান অ্যাঞ্জেলো ম্যাথিউস আউট হওয়ার পর সাকিব আল হাসানের সমালোচনা করেন ওয়াকার ইউনিস। তিনি বলেন, 'ছি ছি সাকিব এটা কী করল? এটা শুধু সাকিবের পক্ষেই সম্ভব।' তার এসব কথা অবমাননাকর এবং আইসিসির নিয়মের লঙ্ঘন।

শুনানিতে রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল সেলিম আজাদ।

Comments