নাটোর

প্রার্থীকে অপহরণ-মারধর: আরেক প্রার্থী লুৎফুল হাবীবকে শোকজ

অপহরণের ঘটনায় জড়িতরা সবাই লুৎফুল হাবীব রুবেলের ঘনিষ্ঠ সহযোগী হিসেবে পরিচিত।
সিংড়া উপজেলা নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেনকে সোমবার দুপুরে একটি কালো মাইক্রবাসে তুলে নিয়ে যায় দুর্বৃত্তরা। ছবি: সিসিটিভি ফুটেজ থেকে নেওয়া

নাটোরের সিংড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মো. লুৎফুল হাবীবকে কারণ দর্শানো নোটিশ (শোকজ) দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। 

সম্ভাব্য আরেক প্রার্থী মো. দেলোয়ার হোসেনসহ তিন জনকে অপহরণের ঘটনার জেরে লুৎফুল হাবীবকে শোকজ করা হয়েছে। 

বৃহস্পতিবার নির্বাচন কমিশনের উপসচিব মো. আতিয়ার রহমানের সই করা এক চিঠিতে শোকজের বিষয়টি জানা গেছে।

চিঠিতে লুৎফুল হাবীবকে আগামী ২২ এপ্রিল বিকেলে আগারগাঁও নির্বাচন ভবনের সশরীরে উপস্থিত হয়ে শোকজের জবাব দিতে বলা হয়েছে।

নাটোর জেলা নির্বাচন অফিসার ও নির্বাচনের রিটার্নিং অফিসার আব্দুল লতিফ শেখ দ্য ডেইলি স্টারকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

সম্ভাব্য প্রার্থী মো. দেলোয়ার হোসেনকে অপহরণের বিষয়ে স্থানীয় প্রশাসন ও গোয়েন্দা সংস্থা থেকে প্রতিবেদন পাওয়া গেছে উল্লেখ করে ইসির চিঠিতে বলা হয়, সব জাতীয় দৈনিক পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে সচিত্র বিস্তারিত প্রতিবেদন প্রকাশিত হয়েছে। প্রতিবেদন ও পত্রিকায় ঘটনার প্রাথমিক সত্যতা প্রমাণিত হয়েছে। 

চিঠিতে এমন ঘটনার জন্য কেন প্রার্থিতা বাতিল অথবা তার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে না, সে বিষয়ে লিখিত জবাবসহ নির্বাচন কমিশনে সোমবার বিকেল ৪টা ১০ মিনিটে ব্যক্তিগতভাবে উপস্থিত হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

লুৎফুল হাবীব রুবেল বৃহস্পতিবার বিকেলে সিংড়া উপজেলা নির্বাচন অফিস ও সহকারী রিটার্নিং অফিসারের কাছ থেকে কারণ দর্শানো নোটিশের কপি রিসিভ করেছেন বলে নিশ্চিত করেছেন নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

গত সোমবার নাটোর জেলা নির্বাচন অফিস থেকে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী দেলোয়ারকে অপহরণের ঘটনা ঘটে।

দেলোয়ারের বড় ভাই এমদাদুল হকের অভিযোগ, নির্বাচন অফিসের সামনে থেকে লুৎফুল হাবীব‌ রুবেলের সন্ত্রাসী বাহিনী মোহন ও তার লোকজন তার ভাইকে তুলে নিয়ে যায়। 

ঘটনার সিসিটিভির ফুটেজ বিশ্লেষণ করে পুলিশ অপহরণের সঙ্গে উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক অন্তর পারভেজ মোহন, শেরকোল যুবলীগের সাবেক সভাপতি সানোয়ার হোসেন, কলম ইউপি যুবলীগের সেক্রেটারি নাজমুল হক কাজল, উপজেলা যুবলীগের সহ-সভাপতি রিফাদ মাহমুদ পিয়াস ও জাহিদের সংশ্লিষ্টতা পেয়েছে।

অপহরণের ঘটনায় জড়িতরা সবাই লুৎফুল হাবীব রুবেলের ঘনিষ্ঠ সহযোগী হিসেবে পরিচিত। লুৎফুল হাবীব‌ রুবেল ডাক, টেলিযোগাযোগ ও তথ‌্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলকের শ্যালক।

Comments

The Daily Star  | English

Floods cause Tk 14,421 crore damage in eastern Bangladesh: CPD study

The study highlighted that the damage represents 1.81 percent of the national budget for fiscal year (FY) 2024-25

2h ago