বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ: ২ মাসের মধ্যে তদন্তের  অগ্রগতি প্রতিবেদন চান হাইকোর্ট

এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী এবাদত হোসেনের হাইকোর্ট বেঞ্চ আজ এ নির্দেশ দেন।
গুলশান শপিং কমপ্লেক্স ভাঙতে হাইকোর্টের আদেশ বহাল
সুপ্রিম কোর্ট ভবন | স্টার ফাইল ছবি

পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের তদন্তের অগ্রগতি প্রতিবেদন দুর্নীতি দমন কমিশনকে (দুদক) আগামী দুই মাসের মধ্যে জমা দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী এবাদত হোসেনের হাইকোর্ট বেঞ্চ আজ এ নির্দেশ দেন।

বেনজীর আহমেদের সম্পদের বিষয়ে গণমাধ্যমে প্রকাশিত অভিযোগ অনুসন্ধানের নির্দেশনা চেয়ে সুপ্রিম কোর্টের আইনজীবী মো. সালাহ উদ্দিন রিগ্যান গতকাল এ রিট করেন।

আজ রিটের শুনানির সময় দুদকের আইনজীবী খুরশীদ আলম খান আদালতকে বলেন, 'কমিশন বেনজীর আহমেদের বিরুদ্ধে অভিযোগ তদন্তের জন্য একটি কমিটি গঠন করেছে এবং তদন্তের শর্তাবলী নির্ধারণ করেছে।'

বেনজীর আহমেদের পক্ষে আদালতে ছিলেন সিনিয়র আইনজীবী মোহাম্মদ সাঈদ আহমেদ রাজা এবং শাহ মঞ্জুরুল হক। তারা রিট আবেদনের তীব্র বিরোধিতা করে বলেন, এ বিষয়ে দুদকের কোনো নিষ্ক্রিয়তা বা ব্যর্থতা নেই, কারণ তারা ইতোমধ্যে অভিযোগ তদন্তে কমিটি গঠন করেছে।

তারা রিট আবেদন খারিজের জন্য হাইকোর্ট বেঞ্চের কাছে প্রার্থনা করেন।

শুনানিকালে রিট আবেদনকারীর পক্ষে ছিলেন ব্যারিস্টার সারোয়ার হোসেন ও ব্যারিস্টার মনোজ কুমার ভৌমিক।

গত ৩১ মার্চ 'বেনজীরের ঘরে আলাদীনের চেরাগ' ও ৩ এপ্রিল 'বনের জমিতে বেনজীরের রিসোর্ট' শিরোনামে দৈনিক কালের কণ্ঠে প্রতিবেদন প্রকাশিত হয়। এতে সাবেক আইজিপি বেনজীর আহমেদের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ উঠে আসে।

Comments