স্বতন্ত্র প্রার্থীকে হুমকি, কুমিল্লায় স্বেচ্ছাসেবক লীগ নেতাকে শোকজ

কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের স্বতন্ত্র প্রার্থী মো. আবুল কালাম আজাদকে হুমকি দেওয়া কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো. লিটন সরকারকে শোকজ নোটিশ দিয়েছে নির্বাচন অনুসন্ধান কমিটি।
মো. লিটন সরকার। ছবি সোস্যাল মিডিয়ার ভিডিও থেকে নেওয়া

কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের স্বতন্ত্র প্রার্থী মো. আবুল কালাম আজাদকে হুমকি দেওয়া কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো. লিটন সরকারকে শোকজ নোটিশ দিয়েছে নির্বাচন অনুসন্ধান কমিটি।

আজ বৃহস্পতিবার নির্বাচনী অনুসন্ধান কমিটি, সংসদীয় আসন ২৫২, কুমিল্লা-৪ আসন ও যুগ্ম ও দায়রা জজ মো. ইমাম হোসেনের সই করা নোটিশ দেওয়া হয়।

নোটিশে বলা হয়, গত মঙ্গলবার বিকেলে দেবিদ্বার উপজেলার ভানি ইউনিয়ন যুব লীগের আয়োজিত অনুষ্ঠানে উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো. লিটন সরকার কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের স্বতন্ত্র প্রার্থী মো. আবুল কালাম আজাদকে হুমকি দিয়ে বলেন, 'রাজী মোহাম্মদ ফখরুলের থাবা থেকে বাঁচার ক্ষমতা কারও নেই। রাজী মোহাম্মদ ফখরুলতো পরের বিষয়, তুই আগে আমরার থাবা থেকে বাঁচ, ওপেন চ্যালেঞ্জ দিলাম কমপিটিশন তো দূরের কথা জামানত থাকত না। আপনি আরও বলেন, তোর ইউনিয়নের মধ্যে তুই আমার সামনে দাঁড়া, তুই কত বড় সেয়ান হইছত, কত বড় গুন্ডা হইছত, তুই আমরার সম্মুখে কেন নৌকার বিরুদ্ধে নির্বাচন করতাছত।........ আমি তোর বাড়িতে গিয়ে ধরমু।'

এই ভিডিও বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যম ও স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত হয়। নোটিশে বলা হয়, সংবাদ সত্য হলে তা সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর ১১(ক) বিধির সুস্পষ্ট লঙ্ঘন।

এই বিষয়ে মো. লিটন সরকারের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কেন নির্বাচন কমিশনে সুপারিশ করা হবে না মর্মে আগামী ১০ ডিসেম্বর সকাল ১১টায় সশরীরে বা উপযুক্ত প্রতিনিধির মাধ্যমে হাজির হয়ে কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হয়েছে।

এ বিষয়ে উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা মো. লিটন সরকারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, 'কেউ যেন সন্ত্রাস ও শক্তি প্রদর্শনের মাধ্যমে নির্বাচনে প্রভাব বিস্তার না করতে পারে তা প্রতিরোধ করতেই স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদকে সতর্ক করেছি মাত্র।'

Comments

The Daily Star  | English

Hefty power bill to weigh on consumers

The government has decided to increase electricity prices by Tk 0.34 and Tk 0.70 a unit from March, which according to experts will have a domino effect on the prices of essentials ahead of Ramadan.

6h ago