কুমিল্লা সিটি উপনির্বাচনে জয়ী তাহসীন বাহার

৪৮ হাজার ৮৯০ ভোট পেয়ে জয়ী হয়েছেন তিনি।
তাহসীন বাহার। ছবি: সংগৃহীত

কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচনে বেসরকারি ফলে জয়ী হয়েছেন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাহসীন বাহার।

দিনভর ভোটগ্রহণের পর আজ শনিবার বিকেল থেকে কুমিল্লা জেলা স্কুল মিলনায়তনে এই ফল ঘোষণা করা হয়। ফল ঘোষণা করেন কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. ফরহাদ হোসেন।

ঘটনাস্থল থেকে দ্য ডেইলি স্টারের প্রতিবেদক জানান, আওয়ামী লীগের সংসদ সদস্য (এমপি) আ ক ম বাহাউদ্দিন বাহারের মেয়ে তাহসীন বাহার (হাতি) ৪৮ হাজার ৮৯০ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কুমিল্লা মহানগর বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক মনিরুল হক (টেবিল ঘড়ি) পেয়েছেন ২৬ হাজার ৮৯৭ ভোট। কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি নিজাম উদ্দিন (ঘোড়া) পেয়েছেন ১৩ হাজার ১৫৫ ভোট। আর কুমিল্লা মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা ও কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের সাবেক ভিপি নুর-উর রহমান মাহমুদ (হাতি) পেয়েছেন পাঁচ হাজার ১৭৩ ভোট।

কুমিল্লা জেলা স্কুল মিলনায়তন থেকে নির্বাচনের ফল ঘোষণা করা হয়। ছবি: আশিক আব্দুল্লাহ অপু/স্টার

বেসরকারি ফলের তথ্য বিশ্লেষণে দেখা গেছে, তাহসীন বাহারের সঙ্গে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মনিরুল হকের ভোটের পার্থক্য ২১ হাজার ৯৯৩।

রিটার্নিং কর্মকর্তার দেওয়া তথ্য অনুযায়ী, কুমিল্লা সিটি করপোরেশন উপনির্বাচনে ভোট দিয়েছেন ৯৪ হাজার ১১৫ জন, যা মোট ভোটারের ৩৮ দশমিক ৮২ শতাংশ। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নগরীর ২৭টি ওয়ার্ডের ১০৫টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে ভোটার দুই লাখ ৪২ হাজার ৪৫৮ জন। এই সিটি করপোরেশন এবারও ভোটগ্রহণ হয়েছে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে।

Comments