উপজেলা নির্বাচন: ভোট শুরুর প্রথম দুই ঘণ্টার চিত্র

ভোট শুরুর প্রথম দিকে ভোটার উপস্থিতি কম
নরসিংদী শহরের ব্রাহ্মন্দী কামিনী কিশোর মৌলিক সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে সকালে ভোটার উপস্থিতি ছিল কম। ছবি: স্টার

উপজেলা নির্বাচনের প্রথম ধাপের ভোট গ্রহণ চলছে। তবে ভোটের প্রথম দুই ঘণ্টায় অনেক কেন্দ্রে ভোটার উপস্থিতি ছিল কম।

আজ বুধবার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়, চলবে বিকেল ৪টা পর্যন্ত।

নরসিংদী

নরসিংদী সদর ও পলাশ উপজেলা নির্বাচনে ভোটার উপস্থিতি তুলনামূলক কম দেখা গেছে। দুই উপজেলার মোট ২৩৮টি ভোটকেন্দ্রে ভোট গ্রহণ চলছে।

নরসিংদী শহরের ব্রাহ্মন্দী কামিনী কিশোর মৌলিক সরকারী উচ্চ বিদ্যালয়ের কেন্দ্রে সকাল সাড়ে আটটা পর্যন্ত নারী, পুরুষ ৪টি বুথে কাউকে ভোট দিতে দেখা যায়নি।

ভোটকেন্দ্রের সহকারী প্রিজাইডিং কর্মকর্তা মোয়াজ্জেম হোসেন বলেন, তিনি ৮ নং বুথের সহকারী প্রিজাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন। সকাল ৮টা ৫o মিনিট পর্যন্ত তার বুথে কোনো ভোট পড়েনি। পাশের কয়েকটি বুথেও একই অবস্থা।

নরসিংদীর ব্রাহ্মন্দী কামিনী কিশোর মৌলিক সরকারি উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্র। ছবিটি সকাল সাড়ে ৮টায় তোলা। স্টার: স্টার

নরসিংদী জেলা নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী নির্বাচন ঘিরে নরসিংদীর ২ উপজেলায় ১ হাজার ২০০ পুলিশ, র‍্যাবের ৬ টি মোবাইল টিম, ৩ হাজার আনসার, ২১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ২ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং ৫ প্লাটুন বিজিবি মোতায়েন রয়েছে।

মৌলভীবাজার

মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার নবীনচন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্র। সকাল ৮টা ৪০ মিনিটে তোলা ছবি। ছবি: স্টার

এদিকে, মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার নবীনচন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয়েও সকালে ভোটার উপস্থিতি কম ছিল। সকাল ৮টা ৪০ মিনিট পর্যন্ত মাত্র এতটি ভোট পড়েছে বলে এই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. ইফতেখায়ের হোসেন।

সীতাকুণ্ড

সীতাকুণ্ডের এম এ কাসেম রাজা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রেও সকাল থেকে ভোটার উপস্থিতি খুবই কম।

সীতাকুণ্ডে এম এ কাসেম রাজা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের সকালে ভোট শুরুর সময়ের চিত্র। ছবি: রাজীব রায়হান/ স্টার

তবে বেলার বাড়ার সঙ্গে সঙ্গে ভোটকেন্দ্রগুলোতে ভোটার বাড়বে বলে মনে করেন সংশ্লিষ্টরা।

সিলেট

সিলেটে আলীবাহার চা বাগান সেন্টারে সকালে ভোটার উপস্থিতি কম ছিল। ছবিটি সকালে সাড়ে ৮টায় তোলা। ছবি: শেখ নাসির/ স্টার

সিলেট সদর উপজেলার আলীবাহার চা বাগান ভোটকেন্দ্রে সকাল থেকে ভোটার উপস্থিতি কম। সকাল ৮টা ৪০ ইনিট পর্যন্ত এই কেন্দ্রে কোনো ভোটার ভোট দিতে আসেননি বলে জানা গেছে।

সিলেট সদর উপজেলার লাখাউড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে সকালে ভোটার উপস্থিতি ছিল না। ছবিটি সকাল সাড়ে নয়টায় তোলা। ছবি: শেখ নাসির/ স্টার

সিলেট সদর উপজেলার লাখাউড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রেও একই অবস্থা দেখা গেছে। সকাল সাড়ে ৯টা পর্যন্ত এখানে কোনো ভোটার আসেননি।

ব্রাহ্মণবাড়িয়া

প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল ও নাসিরনগর উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে।

আজ বুধবার সকাল ৮টা থেকে দুই উপজেলার ১৭৭টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়, যা চলবে বিকেলে চারটা পর্যন্ত।

সকাল থেকেই কেন্দ্রগুলোতে নারী, পুরুষসহ তরুণ ভোটাররা থেমে থেমে এসে ভোট প্রদান করছে।  ভোটকে ঘিরে সর্বত্র উৎসবের আমেজ বিরাজ করছে।

ব্রাহ্মণবাড়িয়ায় উপজেলা নির্বাচনে সকালে ভোট দিতে আসা ভোটারদের লাইন। ছবি: স্টার

সরাইল ও নাসিরনগর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ১১ জন, ভাইস চেয়ারম্যান পদে ১১ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনকে নির্বিঘ্ন ও শান্তিপূর্ণ করতে প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। সকাল থেকেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা প্রতিটি কেন্দ্রের নিরপত্তায় দায়িত্ব পালন করছেন।

জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মো. সাদেকুল ইসলাম জানান, নির্বাচনে আইন শৃঙ্খলা রক্ষায় ১১৩৮ জন পুলিশ, ৬ প্লাটুন বিজিবি, র‌্যাব ও আনসার বাহিনীর পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটরা দায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য, দুই উপজেলায় মোট ভোটার সংখ্যা ৫ লাখ ২৬ হাজার ৯৩০ জন।

 

Comments