নিহত শান্তিরক্ষী জাহাঙ্গীরের নীলফামারীর বাড়িতে শোকের মাতম

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে বোমা বিস্ফোরণে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্বরত সৈনিক জাহাঙ্গীর আলমের মৃত্যুতে তার নীলফামারীর বাড়িতে চলছে শোকের মাতম।
জাহাঙ্গীর আলম
জাহাঙ্গীর আলম। ছবি: সংগৃহীত

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে বোমা বিস্ফোরণে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্বরত সৈনিক জাহাঙ্গীর আলমের মৃত্যুতে তার নীলফামারীর বাড়িতে চলছে শোকের মাতম।

নীলফামারীর ডিমলা উপজেলার সদর ইউনিয়নের তিতপাড়া গ্রামের লতিফর রহমানের ছেলে জাহাঙ্গীর আলম (২৬)। তিনি ৫ ভাই-বোনের মধ্যে চতুর্থ।

নিহত জাহাঙ্গীরের বড়ভাই কর্পোরাল আবু জার রহমান দ্য ডেইলি স্টারকে জানান, তার ভাই ২০১৫ সালে সেনাবাহিনীতে যোগ দেন। ১০ মাস আগে তিনি জাতিসংঘের শান্তি মিশনে মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রের ব্যানব্যাট-৮ এলাকার উইক্যাম্পে যান।

গতকাল মঙ্গলবার বাংলাদেশ সময় ভোর ৪টায় একটি সেনাদলের সঙ্গে টহলরত অবস্থায় বোমা বিস্ফোরণে ঘটনাস্থলেই জাহাঙ্গীর আলমসহ ৩ বাংলাদেশি সেনা সদস্য নিহত হন। সে সময় আরও ২ সেনাসদস্য গুরুতর আহত হন।

নিহত জাহাঙ্গীরের ছোটভাই বাদশা ডেইলি স্টারকে বলেন, 'গতকাল দুপুরে বাংলাদেশ সেনাবাহিনীর এক ঊর্দ্ধতন কর্মকর্তা টেলিফোনে ঘটনাটি জানান।'

'এর পর থেকে পরিবারে শোকের মাতম চলছে। বৃদ্ধ বাবা লতিফর (৬৫) বাকরুদ্ধ। মা গোলেনুর বেগম ( ৫৬) শয্যাশায়ী,' যোগ করেন তিনি।

তিনি আরও বলেন, 'জাহাঙ্গীরের সদ্য বিবাহিত স্ত্রী শিমু আক্তার স্বামীর ছবি বুকে আঁকড়ে ধরে স্তব্ধ হয়ে বসে থাকছেন। মাঝেমধ্যে চিৎকার করে কেঁদে উঠছেন। সদা বিনয়ী জাহাঙ্গীরের অকাল মৃত্যুতে আশেপাশের গ্রামগুলোতেও শোক বিরাজ করছে।'

পরিবারের সদস্যরা সেনাবাহিনী সূত্রের বরাত দিয়ে জানিয়েছেন, নিহতের মরদেহ দ্রুত দেশে এনে পরিবারের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

Comments