বিএনপির সমাবেশের আগে এবার রংপুরে পরিবহন ধর্মঘটের ডাক

মহাসড়কে নসিমন, করিমন ও থ্রি হুইলারসহ অবৈধ যানচলাচল বন্ধ এবং রংপুর-কুড়িগ্রাম সড়কে ‘প্রশাসনিক হয়রানি’ বন্ধের দাবিতে আগামী ২৮ অক্টোবর ভোর ৬টা থেকে ২৯ অক্টোবর সন্ধ্যা ৬টা পর্যন্ত ধর্মঘটের ডাক দিয়েছে রংপুর জেলা মটর মালিক সমিতি।
স্টার ডিজিটাল গ্রাফিক্স

মহাসড়কে নসিমন, করিমন ও থ্রি হুইলারসহ অবৈধ যান চলাচল বন্ধ এবং রংপুর-কুড়িগ্রাম সড়কে 'প্রশাসনিক হয়রানি' বন্ধের দাবিতে আগামী ২৮ অক্টোবর ভোর ৬টা থেকে ২৯ অক্টোবর সন্ধ্যা ৬টা পর্যন্ত ধর্মঘটের ডাক দিয়েছে রংপুর জেলা মটর মালিক সমিতি।

এর আওতায় এই  ৩৬ ঘণ্টা রংপুর জেলার সব রুটে বাস, মিনিবাস, মাইক্রোবাস ও ট্রাক চলাচল বন্ধ থাকবে।

রংপুর জেলা মটর মালিক সমিতির সভাপতি মোজাম্মেল হক দ্য ডেইলি স্টারকে এই তথ্য নিশ্চিত করেছেন।

বিভাগীয় গণসমাবেশের ধারাবাহিকতায় আগামী ২৯ অক্টোবর বিএনপি রংপুরে সমাবেশ ডেকেছে। তার একদিন আগেই পরিবহন ধর্মঘটের এই ঘোষণা এলো।

এ বিষয়ে রংপুর জেলা মটর মালিক সমিতির সভাপতি মোজাম্মেল হক দ্য ডেইলি স্টারকে বলেন, 'গত ২৬ অক্টোবর রাতে রংপুর জেলা মটর মালিক সমিতি, ট্রাক মালিক সমিতি ও কার-মাইক্রোবাস মালিক সমিতির নেতৃবৃন্দসহ সাধারণ মালিকদের নিয়ে একটি যৌথ জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় সবার সম্মতির ভিত্তিতে শুক্রবার ভোর ৬টা থেকে শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত রংপুর জেলার সকল রুটে বাস, মিনিবাস, ট্রাক এবং মাইক্রোবাস চলাচল বন্ধের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।'

এর আগে গত ২২ অক্টোবর খুলনার বিভাগীয় গণসমাবেশের আগেও সেখানকার পরিবহন মালিক ও শ্রমিকরা একই দাবিতে বাস ধর্মঘটের ডাক দেন। এতে ২ দিন ধরে বাস বন্ধ থাকায় গণসমাবেশমুখী নেতা-কর্মীদের পাশাপাশি সাধারণ মানুষকে ভোগান্তির শিকার হতে হয়।

পরিবহন মালিক সমিতির ডাকে বাস ধর্মঘটের ঘটনা ঘটেছিল ১৫ অক্টোবর বিএনপির ময়মনসিংহের বিভাগীয় গণসমাবেশের আগেও।  

বিএনপি একে ক্ষমতাসীন দলের 'ষড়যন্ত্র' বলে অভিযোগ করে আসছে। বিপরীতে আওয়ামী লীগ বলছে, তারা রাজনৈতিক দলের সভা-সমাবেশের স্বাধীনতায় বিশ্বাসী।

অন্যদিকে পরিবহন মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের দাবি, তাদের ডাকা ধর্মঘটের সঙ্গে বিএনপির গণসমাবেশের কোনো সম্পর্ক নেই।

Comments