চট্টগ্রামে পুলিশ ফাঁড়িতে হামলা, ‘মাদক চোরাকারবারিকে’ ছিনতাই

চট্টগ্রামের চান্দগাঁও থানার কালুরঘাট পুলিশ ফাঁড়িতে হামলা করে এক ‘মাদক চোরাকারবারিকে’ তার অনুসারী হিজড়া ও অন্যরা ছিনিয়ে নিয়ে গেছে বলে জানিয়েছে পুলিশ। শনিবার রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে।
কালুরঘাট পুলিশ ফাঁড়ি। ছবি: সংগৃহীত

চট্টগ্রামের চান্দগাঁও থানার কালুরঘাট পুলিশ ফাঁড়িতে হামলা করে এক 'মাদক চোরাকারবারিকে' তার অনুসারী হিজড়া ও অন্যরা ছিনিয়ে নিয়ে গেছে বলে জানিয়েছে পুলিশ। শনিবার রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ওই এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। চান্দগাঁও পুলিশ ফাঁড়ি পরিদর্শনে গেছে পুলিশের উর্ধ্বতন একটি দল।

চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঈনুর রহমান দ্য ডেইলি স্টারকে বলেন, 'মাদক চোরাকারবারি হানিফকে ৫ হাজার পিস ইয়াবাসহ গ্রেপ্তার করে চান্দগাঁও পুলিশ ফাঁড়িতে নেওয়া হচ্ছিল। এ সময় ১০০ হিজড়াসহ প্রায় ৩০০ জনের একটি দল হামলা চালায়। পরে তারা সড়ক অবরোধ করে পুলিশের ওপর ইট পাটকেল ছুড়তে থাকে। শেষে ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। তবে, তারা আসামিকে ছিনিয়ে নিয়ে যায়।'

পুলিশ সূত্রে জানা গেছে, ওই ওলাকায় দীর্ঘদিন ধরে হিজড়া বাহিনী গড়ে তুলে মাদক, চাদাবাজিসহ বিভিন্ন অপরাধমূলক কাজ নিয়ন্ত্রণ করে আসছে হানিফ। এর আগেও আইনশৃঙ্খলা বাহিনীর হাতে আটকের পর একই কায়দায় হানিফকে ছিনিয়ে নেয় হিজড়া বাহিনী।

ওসি বলেন, 'অভিযান অব্যাহত আছে। হানিফকে ধরতে পুলিশের বিশেষ দল কাজ করছে।'

সিএমপি (উত্তর) উপপুলিশ কমিশনার মোখলেছুর রহমান বলেন, 'হামলাকারীরা একজন মাদক চোরাকারবারিকে ছিনিয়ে নিয়ে গেছে। তবে, এ ঘটনায় কেউ গুলিবিদ্ধ বা হতাহতের ঘটনা ঘটেছে কিনা আমি এখনো জানি না।'

Comments