বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্তে ২০ কিলোমিটার দীর্ঘ যানজট

দুর্ভোগের শিকার হচ্ছেন ঘরে ফেরা মানুষ।
সকাল সাড়ে ৮টায় রসুলপুরের যানজটের দৃশ্য। ছবি: সংগৃহীত

ঈদকে ঘিরে অতিরিক্ত যানবাহনের চাপে বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্তের সংযোগ সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। এতে দুর্ভোগের শিকার হচ্ছেন ঘরে ফেরা মানুষ।

আজ বুধবার ভোর ৪টা থেকেই এই মহাসড়কে তীব্র যানজট। সকাল সাড়ে ১০টায় এই যানজট সেতুর পূর্ব প্রান্ত থেকে টাঙ্গাইল সদর উপজেলার ঘারিন্দা পর্যন্ত ২০ কিলোমিটার এলাকাজুড়ে ছড়িয়ে পড়ে।

মহাসড়কে দায়িত্ব পালনকারী পুলিশ কর্মকর্তারা জানান, মহাসড়কে প্রচণ্ড গাড়ির চাপ, বৃষ্টি, রাস্তায় গাড়ি নষ্ট হয়ে যাওয়া, বঙ্গবন্ধু সেতুর ওপর একাধিক দুর্ঘটনা, কয়েক দফা টোল আদায় বন্ধ থাকা ও বেপরোয়াভাবে গাড়ি চালানোর কারণে এই পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ জাহিদ হাসান সকাল ১০টায় দ্য ডেইলি স্টারকে জানান, সারারাত গাড়ির প্রচণ্ড চাপ থাকার পর আজ ভোরে বঙ্গবন্ধু সেতুর ওপর একটি পিকআপ দুর্ঘটনা ঘটে। গাড়িটি সরাতে প্রায় ১ ঘণ্টা সময় লেগে যায়। ফলে ভোর ৪টা ১৫ থেকে ৪টা ৫৩ পর্যন্ত সেতুতে টোল আদায় বন্ধ রাখে কর্তৃপক্ষ। পরে অতিরিক্ত গাড়ির চাপে আরও কয়েকবার টোল আদায় বন্ধ থাকে। এতে যানজট সৃষ্টি হয় এবং এক পর্যায়ে তা সেতুর সংযোগ সড়ক ছাড়িয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক পর্যন্ত বিস্তৃত হয়।

সকাল সাড়ে ৮টায় রসুলপুরের যানজটের দৃশ্য। ছবি: সংগৃহীত

'ধীর গতিতে হলেও গাড়ি চলছে। ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে', বলেন তিনি।

সকাল সোয়া ১০টায় সেতুর ট্রাফিক কন্ট্রোল রুম সূত্র জানায়, পরিস্থিতি স্বাভাবিক করতে সেতুর পশ্চিম প্রান্তে টোল আদায় বন্ধ রেখে ৪ লেন দিয়েই উত্তরমুখী যানবাহন পার করে দেওয়া হচ্ছে।

Comments