১৫ ঘণ্টায় ১১ যানবাহনে আগুন: ফায়ার সার্ভিস

এর মধ্যে পাঁচটি ঘটনা ঘটেছে ঢাকায়
আগুনে ট্রেনের ৩টি বগি পুড়ে যায়। ছবি: স্টার

গতকাল শনিবার সন্ধ্যা ৬টা থেকে আজ রোববার সকাল ৯টা পর্যন্ত ১৫ ঘণ্টায় মোট ১১টি যানবাহনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

আজ সকালে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স সদর দপ্তরের মিডিয়া সেলের অফিসার তালহা বিন জসিম এ তথ্য দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, এর মধ্যে পাঁচটি ঘটনা ঘটেছে ঢাকায়। বাকিগুলো ঘটেছে নাটোর, বগুড়া, জয়পুরহাট, ফেনী, কুমিল্লা ও জামালপুরে।

তালহা বিন জসিম আরও জানান, যানবাহনগুলোর মধ্যে রয়েছে ছয়টি বাস, একটি কাভার্ডভ্যান, একটি ট্রাক, একটি সিএনজিচালিত অটোরিকশা, একটি পিকআপ ও যমুনা এক্সপ্রেস ট্রেনের তিনটি বগি।

১৮ নভেম্বর সন্ধ্যা ৬.০০টা থেকে ১৯ নভেম্বর সকাল ৯টা পর্যন্ত ১৫ ঘণ্টায় ১১টি আগুনের খবর জানিয়েছে ফায়ার সার্ভিস। এর মধ্যে ঢাকা নগরীতে ৫টি, নাটোর, বগুড়া ও জয়পুরহাটে ৩টি, ফেনী ও কুমিল্লায় ২টি এবং জামালপুরে ১টি অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

দেশের বিভিন্ন স্থানে লাগা এই আগুন নির্বাপণে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ২০ ইউনিট ও ১০৭ জন জনবল কাজ করেছে বলেও জানিয়েছেন তিনি।

ফায়ার সার্ভিসের দেওয়া তথ্য অনুযায়ী, গতকাল সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে কাফরুল এলাকায় বিহঙ্গ বাসে, ৭টা ৪০ মিনিটে গুলিস্তান টোল প্লাজার সামনে কমল পরিবহনে, ৯টা ৪৫মিনিটে জয়পুরহাটে একটি পিকআপে, ১১টা ৩৫ মিনিটে কুমিল্লায় পাপিয়া পরিবহনের বাসে, ১১টা ৫৭ মিনিটে রাজধানীর ধানমন্ডির ল্যাবএইডের সামনে মৌমিতা পরিবহনের বাসে, ১১টা ৫৮ মিনিটে মিরপুরের কালশীতে বসুমতি পরিবহন বাসে আগুন দেওয়া হয়।

আজ ভোররাত ১টা ২০ মিনিটে সরিষাবাড়িতে ট্রেনে (তিনটি বগি), ১টা ৩০ মিনিটে বগুড়ায় ট্রাকে, ১টা ৪০মিনিটে ফেনীর লালপুরে কাভার্ডভ্যানে ও ৩টা ২০ মিনিটে নাটোরের ভবানীগঞ্জে বাসে আগুন দেওয়া হয়। সর্বশেষ আজ সকাল সাড়ে ৮টায় বঙ্গবাজারের কাজী আলাউদ্দিন রোডে দুর্বৃত্তদের ছোড়া ককটেল বিস্ফোরণে সিএনজিচালিত অটোরিকশায় আগুন লাগে।

Comments