বাংলাদেশ

যোগ্যতা বলেই ওয়াসার এমডি হয়েছেন তাকসিম: স্থানীয় সরকার মন্ত্রী

তাজুল ইসলাম বলেন, ওয়াসার এমডি তার যোগ্যতা ও কর্মদক্ষতা দেখিয়েছেন বলেই এই দায়িত্ব পেয়েছেন। যোগ্যতা ও কর্মদক্ষতার কারণেই বারবার তাকে দায়িত্ব দেওয়া হয়েছে।
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। ছবি: সংগৃহীত

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, তাকসিম এ খান যোগ্যতার কারণেই ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগ পাচ্ছেন।

তিনি জানান, অনেক সাংবাদিক তাকে জিজ্ঞাসা করেছে যে কেন তাকসিম বারবার ঢাকা ওয়াসার এমডি হিসেবে নিয়োগ পান। জবাবে তিনি বলেছেন, 'কোনো মানুষই সমালোচনার ঊর্ধ্বে নয়'।

তিনি বলেন, ওয়াসার এমডি তার যোগ্যতা ও কর্মদক্ষতা দেখিয়েছেন বলেই এই দায়িত্ব পেয়েছেন। যোগ্যতা ও কর্মদক্ষতার কারণেই বারবার তাকে দায়িত্ব দেওয়া হয়েছে।

রোববার ঢাকা ওয়াসা ভবনে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, 'পানির দাম নিয়ে সমালোচনার সময় আমি বলেছিলাম, ওয়াসার উৎপাদন খরচ ২৬ থেকে ৩০ টাকা। উৎপাদন খরচ যদি ৩০ টাকা হয় আর তা যদি ১৫ টাকায় বিক্রি হয়, তাহলে বাকিটা আসবে কোথা থেকে? তাহলে ভর্তুকি দিতে হবে।'

তিনি আরও বলেন, 'ওয়াসার অভ্যন্তরীণ কোনো দুর্নীতির কারণে পানির দাম বাড়লে ব্যবস্থা নেওয়া হবে। কিন্তু, ওয়াসার পানিতে ভর্তুকি দিতে এবং দাম কম রাখতে দরিদ্র মানুষের টাকা ব্যবহার করা হবে না। এ ছাড়া, পানির গুণগতমান বাড়ানোর কাজ করার জন্যও তাদের অর্থের প্রয়োজন।'

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ওয়াসার এমডি তাকসিম এ খান।

 

Comments