বাংলাদেশ

ঘন কুয়াশায় আজ এখনো শুরু হয়নি ‘রজনীগন্ধা’র উদ্ধারকাজ

‘তবে কিছুক্ষণের মধ্যেই উদ্ধার অভিযান শুরু হবে।’
ঘন কুয়াশায় আজ এখনো শুরু হয়নি ‘রজনীগন্ধা’র উদ্ধারকাজ
আজকে ষষ্ঠ দিনের মতো উদ্ধারকাজ শুরু হবে। ছবি: স্টার

ঘন কুয়াশা ও তীব্র শীতের কারণে আজ সোমবার সকাল পৌনে ১১টা পর্যন্ত শুরু করা যায়নি পাটুরিয়ায় ডুবে যাওয়া ফেরি রজনীগন্ধা উদ্ধারে ষষ্ঠ দিনের অভিযান।

বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা আঞ্চলিক কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক শাহ মো. খালেদ নেওয়াজ।

তবে কিছুক্ষণের মধ্যেই উদ্ধার অভিযান শুরু হবে বলেও জানান তিনি।

শাহ মো. খালেদ নেওয়াজ বলেন, গতকাল ঝিনাই-১ নামের একটি বিশেষ নৌযান নারায়ণগঞ্জ থেকে পাটুরিয়ায় এসেছে। এই যানটি তার স্বয়ংক্রিয় মনিটর দিয়ে ওপর থেকে নদীতে ডুবে যাওয়া ফেরি, যানবাহন ও নিখোঁজ ব্যক্তির অবস্থান শনাক্ত করবে। এরপর উদ্ধারকারী জাহাজ প্রত্যয়, হামজা ও রুস্তম উদ্ধারকাজ শুরু করবে।

গতকালের উদ্ধারকাজ সন্ধ্যা ৬টা পর্যন্ত চলে বলেও জানান তিনি।

গত ১৭ জানুয়ারি সকাল সোয়া ৮টায় মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটের কাছে নয়টি গাড়িসহ ডুবে যায় রজনীগন্ধা। গাড়ির চালক, সহযোগী ও ফেরির কর্মচারীরা সবাই নিরাপদে ফিরে আসতে পারলেও নিখোঁজ থাকেন ফেরিটির দ্বিতীয় মাস্টার হুমায়ুন কবীর। গত পাঁচ দিনে নয়টি গাড়ির চারটি উদ্ধার করা হয়েছে। ডুবে যাওয়া ফেরি, অন্য গাড়ি ও নিখোঁজ ব্যক্তিকে উদ্ধারের কাজ করছে বিআইডব্লিউটিএ, নৌবাহিনী ও ফায়ার সার্ভিসের সমন্বয়ে করা উদ্ধার অভিযান দলের সদস্যরা।

Comments