নতুন ৭ প্রতিমন্ত্রী নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন

মন্ত্রিসভায় যোগ দিতে তাদের আজ শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় বঙ্গভবনে আমন্ত্রণ জানানো হয়েছে।
(উপরে বাম থেকে) আব্দুল ওয়াদুদ, শহীদুজ্জামান সরকার নজরুল ইসলাম চৌধুরী, শামসুন্নাহার চাঁপা এবং (নিচে বাম থেকে) ওয়াসিকা আয়শা খান, নাহিদ ইজহার খান ও রোকেয়া সুলতানা। ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান মন্ত্রিসভায় নতুন ৭ প্রতিমন্ত্রী নিয়োগে প্রজ্ঞাপন জারি করেছে সরকার।

আজ শুক্রবার মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেনের সই করা প্রজ্ঞাপনে বলা হয়, সংবিধানের ৫৬ অনুচ্ছেদের (২) দফা অনুযায়ী রাষ্ট্রপতি আজ শুক্রবার ৭ জনকে সরকারের প্রতিমন্ত্রী পদে নিয়োগ দিয়েছেন।

তারা হলেন-রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য (এমপি) আব্দুল ওয়াদুদ, নওগাঁ-২ আসনের এমপি শহীদুজ্জামান সরকার, চট্টগ্রাম-১৪ আসনের এমপি নজরুল ইসলাম চৌধুরী, সংরক্ষিত নারী আসনের এমপি ও আওয়ামী লীগের কেন্দ্রীয় শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা (টাঙ্গাইল), সংরক্ষিত নারী আসনের এমপি ও আওয়ামী লীগের কেন্দ্রীয় ও পরিকল্পনা অর্থ বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান (চট্টগ্রাম), সংরক্ষিত নারী আসনের এমপি ও শহীদ কর্নেল নাজমুল হুদার মেয়ে নাহিদ ইজহার খান (ঢাকা) এবং সংরক্ষিত নারী আসনের এমপি ও আওয়ামী লীগের কেন্দ্রীয় স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা (জয়পুরহাট)।

বর্তমান মন্ত্রিসভায় যোগ দিতে তাদের আজ শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় বঙ্গভবনে আমন্ত্রণ জানানো হয়েছে।

তবে তাদের কে কোন মন্ত্রণালয় পাচ্ছেন তা এখনো জানানো হয়নি। 

জানতে চাইলে আজ সকাল সাড়ে ৮টার দিকে টেলিফোনে নজরুল ইসলাম চৌধুরী ডেইলি স্টারকে বলেন, 'আজ সন্ধ্যায় আমাকে বঙ্গভবনে শপথ গ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।'

গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দুই-তৃতীয়াংশের বেশি আসনে বিজয়ী হয়ে টানা চতুর্থবারের মতো সরকার গঠন করে আওয়ামী লীগ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান মন্ত্রিসভার সদস্য সংখ্যা ৩৭। প্রধানমন্ত্রীর বাইরে পূর্ণ মন্ত্রী ২৫ জন এবং প্রতিমন্ত্রী ১১ জন।

 

Comments