নিশ্চিত মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছি: ব্যাংক ম্যানেজার নেজাম উদ্দীন

মুখে কিছুটা হাসির ছাপ দেখা গেলেও, এখনো যে ব্যাংক ম্যানেজার নেজামের ভয় পুরোপুরি কাটেনি, তা দেখা গেছে চেহারায়। 
গতকাল উদ্ধারের পর ম্যানেজার নেজাম উদ্দীনেকে আজ সকালে গণমাধ্যমের সামনে আনা হয়। ছবি: সংগৃহীত

অপহরণের প্রায় ৬৫ ঘণ্টা পর পরিবারের সান্নিধ্য পেলেও চেহারায় ভয়-আতঙ্কের ছাপ মুছে যায়নি সোনালী ব্যাংকের রুমা শাখার ম্যানেজার নেজাম উদ্দীনের।

নিশ্চিত মৃত্যুর হাত থেকে ফিরে এসে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি।

গত মঙ্গলবার রাত ৮টার দিকে রুমা উপজেলা প্রশাসন কমপ্লেক্স ভবনে হামলা চালিয়ে সোনালী ব্যাংক লুট ও ম্যানেজার নেজাম উদ্দীনকে অপহরণ করে সশস্ত্র সন্ত্রাসীরা।

বৃহস্পতিবার সন্ধ্যার দিকে তাকে উদ্ধার করা হয় এবং আজ শুক্রবার সকাল ১১টার দিকে তাকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

উদ্ধারের পর নেজাম উদ্দীনকে বৃহস্পতিবার রাতে বান্দরবান সদর র‍্যাব কার্যালয়ে রাখা হয়। পরে আজ সকালে গণমাধ্যমের সামনে আনা হয়।

সাংবাদিকের দেখে মুখে কিছুটা হাসির ছাপ দেখা গেলেও, এখনো যে ব্যাংক ম্যানেজার নেজামের ভয় পুরোপুরি কাটেনি, তা দেখা গেল চেহারায়। 

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সোনালী ব্যাংকের এমডিসহ ঊর্ধ্বতন কর্মকর্তা, সাংবাদিক এবং দেশের সব নাগরিকদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, 'আপনাদের সবার কঠোর প্রচেষ্টায় নিশ্চিত মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছি। আজ আমি অত্যন্ত খুশি এবং আল্লাহর কাছে শুকরিয়া জানাই।'

কথা বলতে বলতে তিনি নিজের চোখে হাত দেন এবং মাথা নিচু করে ফেলেন।  

সে সময় পাশে থাকা নেজাম উদ্দীনের স্ত্রী মাইসুরা ইসফাত আবেগে কাঁদো কাঁদো কণ্ঠে বলেন, 'যখন তাকে হারিয়েছিলাম, তখন চোখে অন্ধকার ছাড়া কিছু দেখিনি। প্রিয় মানুষকে হারিয়ে আবার ফিরে পাব কি না, সেটা আশা ছিল না। সবার সহযোগিতায় তাকে ফিরে পেয়ে খুশি। সবার প্রতি অশেষ কৃতজ্ঞতা।' 

এ সময় র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈনসহ র‌্যাবের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

Comments