শিল্প পুলিশের সাবেক এএসপি ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা করবে দুদক

ইন্ডাস্ট্রিয়াল পুলিশের (চট্টগ্রাম) অবসরপ্রাপ্ত সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আবুল হাশেম এবং তার স্ত্রী তাহেরিনা বেগমের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন-২০৪-এর ২৬(২) ও ২৭(১) ধারাসহ দণ্ডবিধির ১০৯ ধারায় মামলার অনুমোদন দিয়েছে কমিশন।
দুদক

দুর্নীতির অভিযোগে শিল্প পুলিশের (চট্টগ্রাম) অবসরপ্রাপ্ত সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলার অনুমতি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

গতকাল মঙ্গলবার দুদকের উপপরিচালক (অনু ও তদন্ত-৫) মো. মীজানুল ইসলামের সই করা এক চিঠিতে মামলার অনুমোদনের কথা জানানো হয়।

এতে বলা হয়েছে, ইন্ডাস্ট্রিয়াল পুলিশের (চট্টগ্রাম) অবসরপ্রাপ্ত সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আবুল হাশেম এবং তার স্ত্রী তাহেরিনা বেগমের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন-২০৪-এর ২৬(২) ও ২৭(১) ধারাসহ দণ্ডবিধির ১০৯ ধারায় মামলার অনুমোদন দিয়েছে কমিশন।

২০১৭ সালের শুরুতে দুদকের হটলাইনে আসা অভিযোগের ভিত্তিতে পুলিশের এই দম্পতির বিরুদ্ধে দুর্নীতির অনুসন্ধান শুরু করে দুদক। ২০১৮ সালের ৫ নভেম্বর আবুল হাশেম ও তার স্ত্রী তাহেরিনাকে সম্পদের বিবরণ দাখিলের জন্য নোটিশ দেয় দুদক। ২০২২ সালের ১৬ অক্টোবর আবুল হাশেম অবসর নেন।

অনুসন্ধানে মো. আবুল হাশেমের ৪৮ লাখ ৪৭ হাজার ২৫৮ টাকার এবং তার স্ত্রী তাহেরিনা বেগমের ১৯ লাখ ৫১ হাজার ৫৪৪ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের তথ্য পায় দুদক। এর পরিপ্রেক্ষিতে মামলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Comments